পথ চলতি রোজাদারদের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ করছেন এমপি খোকা

প্রকাশিত


বিকেল হলেই বাড়ি থেকে বেড়িয়ে পড়েন। এলাকার বিভিন্ন স্থানে ঘুরে-ঘুরে রোজাদারদের মাঝে ইফতার ও খাবার বিতরণ শেষে চলে আসেন মোগরাপাড়া চৌরাস্তার লিজা পেট্রোল পাম্পে। সেখানে চলে ইফতার বিতরণের মহাযজ্ঞ। পথ চলতি রোজাদার, বিভিন্ন যানবাহনের চালক, হেল্পপার, পথশিশু, ছিন্নমূল মানুষ এবং হকারদের মাঝে ইফতার বিতরণ করে তাদের সাথে বসেই নিজেও ইফতার করেন। পবিত্র রমজান উপলক্ষে প্রতিদিন ব্যক্তিগত এই কর্মসূচি পালন করেন নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা।

রমজানের শুরু থেকেই তিনি রান্না করা ইফতারি খাবার বিতরণ করছেন। পথচারী, শ্রমজীবী, দরিদ্র ও সাধারণ সকল রোজাদারদের হাতে তুলে দেওয়া হয় ইফতারি। এছাড়াও তিনি ইউনিয়ন পর্যায়ে ও গ্রামে-গ্রামে যাচ্ছেন মানুষের সঙ্গে কুশল বিনিময় করে এলাকার সার্বিক উন্নয়নে সাধারণ মানুষের মতামত গ্রহণ করছেন।

ইফতার নিতে আসা সত্তুরোর্ধ রমজান আলী বলেন, এমপি সাহেব আমাগো প্রত্যেকদিন ইফতার দেওয়ায় আমরা খুশি। শুধু রমজান মাসেই নয়। সব সময়ই তাকে কাছে পাওয়া যায়। আমাগো লগে বইয়া এমপি ইফতার করে এইডা খুবই কিছমতের ব্যাপার।

প্রতিদিন বাদ আছর থেকে মাগরিবের আজানের পূর্ব মূহুর্ত পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ রায়হানের সার্বিক ব্যবস্থপনায় পথচলতি অসহায়, দুস্থ, নারী ও পুরুষ এবং বিভিন্ন যানবাহনের চালক, হেল্পপার, ফুটপাতের ব্যবসায়ী সহ রোজাদারদের ইফতার বিতরণ করা হয়। রমজানের শুরু থেকে সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার উদ্যোগে এ আয়োজন শুরু হয়। প্রায় সময় এমপি নিজেই রোজাদারদের ইফতার বিতরণ করে আসছেন।

লিয়াকত হোসেন খোকা এমপি বলেন আল্লাহ রব্বুল আলামিন মুসলমানদের জন্য রোজা ফরজ করেছেন। আমরা মুসলমান কঠিন অবস্থানের মধ্যে থেকেও সেই রোজা পালন করছি, তবে পথচলতি গরীব, অসহায়, দুস্থ যারা সামন্য পানি দিয়ে ইফতার করে আমি তাদের সাথে শরিক হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমার জন্য দোয়া করবেন আমি যেন শেষ রোজা পর্যন্ত ইফতার বিতরণ করতে পারি এবং আমার প্রিয় সোনারগাঁবাসীর সঙ্গে ইদ আনন্দ ভাগাভাগি করতে পারি।

আপনার মতামত জানান