দুই সাংবাদিকের উপর ক্ষমতাসীন দলের কর্মীদের হামলা

প্রকাশিত


গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
রাজবাড়ীর গোয়ালন্দে পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিককে পিটিয়েছে ক্ষমতাসীন দলের কর্মীরা। আজ শনিবার বিকেলে উপজেলা কোর্ট চত্বরে আওয়ামী লীগের অঘোষিত শান্তি সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে মারধরের শিকার হয়ে আহত হন ওই দুই সাংবাদিক।

তারা হলেন- দৈনিক বাংলা ও বাংলা ট্রিবিউনের রাজবাড়ী প্রতিনিধি মঈনুল হক মৃধা এবং দৈনিক ইনকিলাবের গোয়ালন্দ উপজেলা সংবাদদাতা মোয়াজ্জেম হোসেন লাল্টু। এর মধ্যে মঈনুলকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহত মোজাম্মেলকে একই স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।


আহত সাংবাদিক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দৌলতদিয়া-খুলনা মহাসড়কের পাশে গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্বর। আজ দুপুর থেকে সেখানে অঘোষিত শান্তি সমাবেশে অবস্থান করছিল উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মী। ওই দিন বিকেল পৌনে ৩টার দিকে সাদা রঙের একটি মাইক্রোবাস (নম্বর : ঢাকা মেট্রো-চ-১৬-২০২৯) এসে উপজেলা কোর্ট চত্বরের সামনে মহাসড়কের পাশে দাঁড়ায়। গাড়িটি আসার সঙ্গে সঙ্গে কোর্ট চত্বরে উপস্থিত ক্ষমতাসীন দলের একদল কর্মী ধাওয়া করে মাইক্রোবাসটি ঘিরে ধরে গাড়িটির গ্লাস ভাঙচুর করতে থাকে। এ সময় গাড়ি ভাঙচুরের ছবি তুলতে গেলে ক্ষমতাসীন দলের কতিপয় কর্মী কর্মরত সংবাদকর্মীদের ওপর চড়াও হয়ে মারধর করে। এতে আহত হন দৈনিক বাংলা ও বাংলা ট্রিবিউনের রাজবাড়ী প্রতিনিধি মঈনুল হক মৃধা এবং দৈনিক ইনকিলাবের গোয়ালন্দ উপজেলা সংবাদদাতা মোয়াজ্জেম হোসেন লাল্টু। আহত মঈনুলকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহত মোজাম্মেলকে একই স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি রাশেদুল হক রায়হান ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম ঘটনার নিন্দা জানিয়ে বলেছেন, পেশাগত দায়িত্ব পালনকালে ওই দুই সাংবাদিককে মারধর আহত করেছে ক্ষমতাসীন দলের লোকজন। জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে তাদেরকে কঠোর আইনের আওতায় আনতে হবে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, ‘এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ পাইনি। পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আপনার মতামত জানান