দায়িত্ব হারালেন সমীর ওয়াংখেড়ে

প্রকাশিত

বলিউড বাদশা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মাদককান্ড মামলার প্রধান তদন্তকারীর দায়িত্ব হারিয়েছেন ইন্ডিয়ার মাদক’দ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) আঞ্চলিক পরিচালক (মুম্বাই প্রধান) সমীর ওয়াংখেড়ে। ভারতীয় শীর্ষ গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবার আরিয়ানসহ পাঁচটি হাইপ্রোফাইল মাদক মামলা দায়িত্ব থেকে সরানো হয়েছে বলিউড মাদককাণ্ডে আলোচিত এই কর্মকার্তাকে। এই মামলার দায়িত্ব পেয়েছেন এনসিবির দিল্লির বিশেষ টিম যার প্রধান সঞ্জয় সিং।

এদিকে এনসিবির ডেপুটি ডিরেক্টের জেনারেল মুথা অশোক জৈন জানান, ক্রুজ ড্রাগ পার্টি-সহ মোট ছয়টি মামলা এনসিবি জোনাল (মুম্বই) টিম-এর থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে দিল্লিতে বিস্তারিত তদন্তের জন্য। এবার থেকে সমীর ওয়াংখেড়ে আর ক্রুজ ড্রাগ মামলার তদন্তকারী দলে থাকছেন না। কিন্তু উনি এনসিবির মুম্বই জোনাল ডিরেক্টের পদে থাকবেন এবং অন্য সকল মামলা ওঁনার নজরদারির আওতাতেই থাকবে। এই সিদ্ধান্ত নিয়ে সংবাদমাধ্যমকে ওয়াংখেড়ে বলেন, আমাকে অপসারিত করা হয়নি তদন্তকারী দল থেকে। আমি তো আদালতেই রিট পিটিশনে জানিয়েইছিলাম যে এই তদন্তভার কেন্দ্রীয় টিমের হাতে তুলে দেওয়া হোক। এবার থেকে আরিয়ান খান কেস এবং সমীর খান কেস দিল্লি এনসিবি-র বিশেষ দলের দায়িত্বে থাকবে। এটা এনসিবির দিল্লি ও মুম্বই টিমের মধ্যেকার সমঝোতা।

গত ২ অক্টোবর রাতে মুম্বাই থেকে ভারতের পর্যটন নগরী গোয়াগামী বিলাসবহুল প্রমোদতরী থেকে আরিয়ানসহ আটজনকে আটক করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। কয়েক ঘণ্টা জেরার পর তাদের গ্রেপ্তার করা হয়। পরে কয়েকবার আরিয়ানের জামিন আবেদন করা হলেও পাননি।

আপনার মতামত জানান