দলে থাকলেই নেতা হওয়া যায় না-ইঞ্জিনিয়ার মাসুম

প্রকাশিত



রাজনীতি হলো বুঝার, রাজনীতি হলো শেখার। দলে থাকলেই যেমন নেতা হওয়া যায় না, ঠিক তেমনি রাজনীতির সুশিক্ষা না থাকলে নেতৃত্বে টিকে থাকতে পারে না। আজ দুঃখের সঙ্গে বলতে হয়, ঐতিহ্যবাহী দলটির ভেতরে অসংখ্য সুবিধাবাদী লোক। এই কর্মী সম্মেলনের মধ্য দিয়ে পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগকে সত্যিকারের বঙ্গবন্ধুর আদর্শের দল হিসেবে দেখতে চাই। সুবিধাবাদীদের চিহ্নিত করতে হবে। কারণ এ ধরনের লোকেরা মুখে জয় বাংলা বললেও মনেপ্রাণে বঙ্গবন্ধুর আদর্শকে লালন-পালন করে না। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সম্মেলনে এসব কথা বলেন। তিনি বলেন, নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন করলে যে কোন সম্মেলন সুশৃঙ্খলভাবে সফল করা যায় পিরোজপুর ইউনিয়নের নেতাকর্মীরা আজ তা প্রমান করেছে।

আবু হানিফের নেতৃত্বে নেতাকর্মীদের বিশাল মিছিল

আবু হানিফের নেতৃত্বে নেতাকর্মীদের বিশাল মিছিল



তিনি আরো বলেন, আমরা চাই ঐক্যবদ্ধ আওয়ামী লীগ। সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগকে নিয়ে ষড়যন্ত্রে মেতে থাকেন কিছু পথভ্রষ্ট নেতা। মনে রাখবেন কোন ষড়যন্ত্রই মাননীয় প্রধানমন্ত্রীর অপ্রতিরোধ্য উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না। সোনারগাঁয়ের ঐক্যবদ্ধ আওয়ামী লীগ তা বার বার প্রমান করেছে। আমরা ঐক্যবদ্ধ থেকে নবীন প্রবীনদের সমন্বয়ে সোনারগাঁ উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন ও ওয়ার্ডের কমিটি গঠন করা হবে।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সফলভাবে শেষ হয়েছে পিরোজপুর ইউনিয়নের কর্মী সম্মেলন। আজ বিকেলে মেঘনা শিল্প নগরী মডেল স্কুল এন্ড কলেজ সংলগ্ন মাঠে দশ হাজারের অধিক নেতা কর্মীদের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহসভাপিত ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ মিয়ার সঞ্চালনায় পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ফিরোজ্জামান মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সামসুল ইসলাম ভূঁইয়া, প্রধান বক্তা ছিলেন সাধারন সম্পাদক ও সাবেক সাংসদ আব্দুল্লাহ্ আল কায়সার, বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান ও পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ডা. আতিক উল্লাহ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ এবং তৃণমুল পর্যায়ে দলকে আরও বেশি সু-সংগঠিত করতেই আজকের সম্মেলন। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলে ত্যাগী ও পরিক্ষিত এবং দলের দুঃসময়ে যারা রাজপথের আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন তাদেরকে ম‚ল্যায়ন করা হবে। পদ পদবি নিয়ে কোন নোংরা রাজনীতি করা যাবেনা।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সোহেল রানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. নুরজাহান, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারণ সম্পাদক আলী হায়দার, সনমান্দী ইউপি চেয়ারম্যান ও যুবলীগের সহ সভাপতি জাহিদ হাসান জিন্নাহ, জামপুর ইউপি চেয়ারম্যান হুমায়‚ন কবির ভ‚ঁইয়া, বারদী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল, আহবায়ক কমিটির সাবেক সদস্য নাছরিন সুলতানা ঝরা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নেকবর হোসেন নাহিদ, মাছুম চৌধুরী প্রমূখ।

আপনার মতামত জানান