আইডিয়াল স্কুল এন্ড কলেজ, সোনারগাঁ’য় শতভাগ পাস

প্রকাশিত

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় শতভাগ পাস করেছে আইডিয়াল স্কুল এন্ড কলেজ, সোনারগাঁ’র শিক্ষার্থীরা। বিদ্যালয় থেকে ২৪ জন শিক্ষার্থী জেএসসি পরিক্ষায় অংশগ্রহন করে সকল পরিক্ষার্থী উত্তীর্ণ হয়ে এ সাফল্য অর্জন করে।

আজ (৩১ ডিসেম্বর) দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান গত বছর থেকে এ বছর শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে ৩৫৮টি।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মিজানুর রহমান জানান, আমাদের প্রতিষ্ঠানে তরুন ও মেধাবী শিক্ষকেরা আন্তরিকতার সাথে শতভাগ উজার করে আধুনিক ও বিজ্ঞানসম্মতভাবে শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করে আসছে। এ প্রতিষ্ঠানে যারা ভর্তি হয় তাদের ক্লাসে এমনভাবে পাঠদান করা হয় তাদের প্রাইভেট পড়ার কোন প্রয়োজন হয় না। এ সফলতায় পরিচালনা কমিটি, অভিজ্ঞ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমান অংশিদারিত্ব রয়েছে।

তিনি আরো বলেন, আইডিয়াল স্কুল এন্ড কলেজটি মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষ্যে, মানসম্মত শিক্ষক, মানসম্মত শিক্ষা উপকরণ ও মানসম্মত পরিবেশে ২০১৬ সালে মোগরাপাড়া চৌরাস্তায় হাবিবপুর ঈদগাঁ সংলগ্ন বাড়ি মজলিস এলাকায় যাত্রা শুরু করে। আধুনিক ও যুগোপযোগী শিক্ষাক্রম, পর্যাপ্তসংখ্যক যোগ্য শিক্ষক, প্রয়োজনীয়সংখ্যক শিক্ষাদান সামগ্রী, ভৌত অবকাঠামো, যথার্থ শিক্ষণ-শিখন পদ্ধতি, কার্যকর ব্যবস্থাপনা ও তত্ত্বাবধান এবং গবেষণা ও উন্নয়নের জন্য পর্যাপ্ত সুযোগ রয়েছে এ প্রতিষ্ঠানে।

আপনার মতামত জানান