সোনারগাঁয় দুই সহোদরের মৃত্যুতে শ্রমিকলীগের শোক প্রকাশ

প্রকাশিত

গত শনিবার (৩ জুলাই) সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্প নগরীর আনন্দ গ্রুপের আনন্দ শিপ ইয়ার্ডে ট্যাংকা বিস্ফোরনে নিহত সহোদর সাব্বির (১৫) ও রবিনের (২২) মৃত্যুতে জাতীয় শমিক লীগ, সোনারগাঁ উপজেলার নব গঠিত আহবায়ক কমিটির পক্ষ থেকে গভীর শোক ও শোকাহত পরিবারকে সমবেদনা জানান।

শোক বার্তায় সোনারগাঁ উপজেলা শ্রমিক লীগের আহবায়ক মোঃ মাহবুব আলম মিলন, যুগ্ম আহবায়ক মোঃ নুর নবী ও গাজী আলমগীর হোসেন এবং সদস্য সচিব সৈয়দ মশিউর রহমান শামীমসহ অন্যান্য নেতারা শোকাহত পরিবারকে শান্তনা ও সমবেদনা জানান এবং সব সময় তাদের পাশে থাকার অঙ্গীকার করেন।

মাহবুব আলম মিলন বলেন, শ্রমিকলীগের লক্ষ্য ও উদ্দেশ্যই শ্রমিকের ন্যায্য মজুরি ও কর্মক্ষেত্রে নিরাপদ পরিবেশ নিশ্চিত করা। কর্তৃপক্ষের অবহেলায় মর্মান্তিক এ ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত করে নিহত ও আহত শ্রমিকদের যথাযথ ক্ষতিপূরণ নিশ্চিত হোক এবং এধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় সে ব্যবস্থা নেওয়ার জোড় দাবী জানান।

উল্লেখ্য যে, গত ৩ জুলাই শনিবার সকালে প্রতিদিনের মতো আনন্দ শীপ ইয়ার্ডে কাজ কম করতে যান ইসলাম পুর গ্রামের শহিদুল্লার ছেলে রবিন (২২) ও তার আপন ছোট ভাই সাব্বির (১৬)। এ সময় বার্জ বিস্ফোরণে ঘটনাস্থলেই মারা যায় সাব্বির। আহত অবস্থায় রবিনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ দিন পর আজ সকালে রবিন মৃত্যুবরণ করেন। এ ঘটনায় তাদের পিতা শহীদুল্লাহ বাদী হয়ে কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে ৫জনকে আসামী করে গতকাল সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন

আপনার মতামত জানান