অবশেষে জয় দেখল অস্ট্রেলিয়া

প্রকাশিত

টানা চার ম্যাচে পরাজয়ের পর জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া। চলতি বছরের ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে হারে অস্ট্রেলিয়া।

ঠিক পাঁচ মাসের ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা তিন ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে অস্ট্রেলিয়া। সিরিজের চতুর্থ ম্যাচে এসে সান্ত্বনার জয় পেল অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দলটি।

সবশেষ টানা চার ম্যাচে পরাজয়ের পর জয়ের দেখা পেলেন অসিরা। তবে ২০২০ সালের শুরু থেকে হিসাব করলে এ পর্যন্ত ১৮টি টি-টোয়েন্টিতে অংশ নেয় অস্ট্রেলিয়া। তার মধ্যে মাত্র ৭টিতে জয় আর ১১টিতে হেরে যায় অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দল।

বুধবার সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে অ্যারন ফিঞ্চ আর মিসেল মার্শের ব্যাটিং তাণ্ডবে ৬ উইকেট হারিয়ে ১৮৯ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে ৪৪ বলে ৬ ছক্কা আর চারটি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৫ রান করেন মার্শ।

এ ছাড়া ৩৭ বলে ৫৩ রান করেন অধিনায়ক ফিঞ্চ। শেষ দিকে ১৪ বলে অপরাজিত ২২ রান করেন ডেন ক্রিশ্টিয়ান, বাকি পাঁচ ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

টার্গেট তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। উইকেটের এক পাশ ওপেনার ল্যান্ডন সিমন্স এগিয়ে রাখলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। তবে শেষ দিকে আন্দ্রে রাসেল ও ফ্যাবিয়ান অ্যালান একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান।

জয়ের জন্য শেষ ১৮ বলে উইন্ডিজের প্রয়োজন ছিল ৪৭ রান। ১৮তম ওভারে মিসেল স্টার্ককে দুটি বাউন্ডারি হাঁকিয়ে ১১ রান আদায় করে নেন ফ্যাবিয়ান। ঠিক পরের ওভরে রাসেল-ফ্যাবিয়ান রীতিমতো তাণ্ডব চালান। ১৯তম ওভারে তারা চারটি ছক্কায় তুলে নেন ২৫ রান।

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ১১ রান। আগের ওভারের শেষ বলে ফ্যাবিয়ান অ্যালান আউট হলে আন্দ্রে রাসেলের ওপর চাপ পড়ে যায়। শেষ ওভারে মিসেল স্টার্কের করা ওভারের প্রথম পাঁচ বলে কোনো রান নিতে পারেননি রাসেল। শেষ বলে ছক্কা হাঁকালেও দলকে কাঙ্ক্ষিত জয় উপহার দিতে পারেননি তিনি। রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ৪ রানে হেরে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

সূত্রঃ যুগান্তর।

আপনার মতামত জানান