জেলা পরিষদের নির্বাচনে ৩নং ওয়ার্ডে এগিয়ে আবু নাঈম ইকবাল

প্রকাশিত

আসন্ন সোনারগাঁ জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের (সোনারগাঁ) সাধারন সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আবু নাইম ইকবাল। ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি, সোনারগাঁ ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও সোনারগাঁ উপজেলা শিক্ষা কমিটির সদস্য এবং কিংস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু নাঈম ইকবাল সবার চেয়ে এগিয়ে আছেন বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

সুত্র জানায়, আবু নাঈম ইকবাল শুধু রাজনীতিবিদ হিসেবে নয় তিনি শিক্ষানুরাগী, সংস্কৃতিমনা ব্যক্তিত্ব এবং ক্রিড়া সংগঠক হিসেবেও সকলের কাছে গ্রহনযোগ্য হিসেবেই পরিচিত। গতবার তিনি জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করেছিলেন। সে নির্বাচনে জেলা পরিষদের সদস্য ফারুক ভুইয়ার সাথে ভোটে ড্র করেন। পরে লটারীর মাধ্যমে তিনি ভাগ্যের কাছে হেরে যান।

জেলা পরিষদ সুত্রে জানা যায়, প্রার্থী যাচাই বাছাইয়ের পর ২৬ সেটপ্টম্বর প্রতিক বরাদ্ধ দেয়া হবে এবং ১৭ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের শেষ হাসি আবু নাঈম ইকবাল হাসবেন বলে ধারনা করছেন অনেকেই।
নির্বাচন বিশ্লেষকরা মনে করেন, জেলা পরিষদ নির্বাচনে তুরুপের তাস হিসেবে কাজ করবে স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকার জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। আবু নাঈম ইকবাল যেহেতু স্থানীয় সাংসদের আর্শিবাদপুষ্ঠ তাই অধিকাংশ জনপ্রতিনিধি তাকেই বেঁছে নেবেন।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, যদি সব কিছু ঠিকঠাক মতো চলে তবে আবু নাঈম ইকবাল যে পরিমান ভোট পাবেন তার অর্ধেকও পাবেন না বাকি সদস্যরা। অনেকেই ধারনা করছেন, সোনারগাঁয়ের তুখোর রাজনীতিবিদ লিয়াকত হোসেন খোকা যদি কোন কারনে সিদ্ধান্ত পরিবর্তন না করে শেষ পর্যন্ত আবু নাঈম ইকবালকে সমর্থন করেন এবং কোন রকম অঘটন না ঘটে তবে ১৩৩ ভোটের মধ্যে তিনি ভোটের সংখ্যায় সেঞ্চুরি করলেও অবাক হওয়ার কিছু থাকবে না।


এ ব্যাপারে আবু নাঈম ইকবাল বলেন, আমি রাজনীতির শুরু থেকে উন্নয়নের সাথে ছিলাম। মাননীয় এমপি জননেতা লিয়াকত হোসেন খোকা আমার অভিভাবক, আমার আদর্শ। তিনি প্রতিনিয়ত দেখিয়ে দিচ্ছেন প্রতিকুল অবস্থার মধ্যে থেকেও কিভাবে সাধারন মানুষের পাশে দাঁড়াতে হয়। আমি সোনারগাঁয়ে শিক্ষা, সংস্কৃতি, ক্রিড়া এবং যুব সমাজকে মাদকমুক্ত রাখতে স্কুল, সংস্কৃতি অঙ্গন এবং খেলার মাঠে রাখার জন্য কাজ করছি। সোনারগাঁয়ের উন্নয়নে আমি সর্বাত্মকভাবে কাজ করে যেতে চাই।

আপনার মতামত জানান