প্রস্তুত ১২ লেনের সর্বাধুনিক এক্সপ্রেসওয়ে

প্রকাশিত

পূর্বাচলের ৩০০ ফুট সড়কে নির্মিত হচ্ছে সর্বাধুনিক এক্সপ্রেসওয়ে। ৩০০ ফিট সড়ক (এক্সপ্রেসওয়ে) ঘিরে বদলে যাচ্ছে পূর্বাচল উপশহর প্রকল্প। সড়কটি দিন দিন দৃশ্যমান হতে চলেছে। রাজধানী ঢাকার কুড়িল ফ্লাইওভার থেকে নেমে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার দিকে যে সড়কটি পড়ে সেটাই এক্সপ্রেসওয়ে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচল নতুন শহর প্রকল্পের ১,২ও ৩নং সেক্টর হয়ে কাঞ্চন ব্রিজ পর্যন্ত ১২ কিলোমিটার দীর্ঘ সড়কের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। সহসাই আনুষ্ঠানিক উদ্বোধন হবে মেগা প্রকল্প এই এক্সপ্রেসওয়ের। সড়কের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পূর্বাচল মেগা সিটির উন্নয়নযজ্ঞ। এটি ৩শ’ ফুট চওড়া হওয়ার এর নাম ও পরিচয় মিলেছে ৩শ’ ফুট নামে। যা হচ্ছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দৃষ্টিনন্দন এক্সপ্রেসওয়ের অন্যতম। তবে এই প্রকল্প ব্যয়ও আকাশচুম্বী। পশ্চিমের প্রগতি সরণি ও বিমান বন্দর সড়কের সঙ্গে পূর্বে ইস্টার্ন বাইপাসকে সংযুক্তকারী এই সড়ককে বলা হচ্ছে দেশের অন্যতম পর্যটন স্থাপনাও। তাই এ সড়কের নির্মাণ শেষে বদলে যাবে পূর্বাচলের চিত্র। আর দেশের উন্নয়নের মাইল ফলকে যোগ হবে একখ- চিহ্ন।

৩শ ফুট চওড়ায় ৮ লেন এই দৃষ্টিনন্দন সড়কের দুই পাশেই থাকবে পরিবেশ ও পর্যটনবান্ধব স্থাপনা। সড়কের দুই ধারে একট বিশাল অংশে থাকছে কৃত্তিম লেক। এই লেকে নৈভ্রমণ করতে পারবে আধুনিক শহরের মানুষ। দেশের উন্নয়নের চিত্রের অন্যতম এটি। যা ইতোপূর্বে দেশের কোথাও তৈরি হয়নি।


আপনার মতামত জানান