সোনারগাঁ পৌর কাউন্সিলর পারভিনের কান্ড

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভিন আক্তারের বিরুদ্ধে প্রতিবেশীদের নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভুক্তভোগী সাহিদা বেগম নামের এক প্রতিবেশী সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, পৌরসভার ৯নং ওয়ার্ডের সাহাপুর গ্রামের মৃত আলাউদ্দিন সাহেবের ছেলে কাজল মিয়া সরকারি খাস জমি বন্দোবস্ত নেন। পরে বন্দোবস্তকৃত খাস জমিটি তিনি তার ভাই মৃত শফিউদ্দিন শফি কমিশনারের স্ত্রী কাউন্সিলর পারভিন আক্তারের নিকট বিক্রয় করেন। পারভিন আক্তার তার ক্রয়কৃত খাস জমিতে ভাড়া দেয়ার জন্য ঘর নির্মাণ করতে তার প্রতিবেশী সাহিদা বেগমের ঘরের পাশে এমনভাবে গর্ত খনন করেছেন যাতে সাহিদার ঘরটি ভেঙ্গে পড়ে। এরই মধ্যে সাহিদা বেগমের প্রায় ৭০ হাজার টাকা মূল্যের গাছপালা ভেঙে পড়েছে। এছাড়াও সে তার সীমানা অতিক্রম করে সাহিদার বাড়ির একাংশ দখলের পায়তারা করছে বলেও অভিযোগ করেছেন ভুক্তভোগী। সাহিদা আক্তার জানান, ভাড়াটিয়াদের জন্য পায়খানা নির্মাণ করতে তিনি আমার বাড়ির সীমানায় ময়লার টাঙ্কি (চাক) বসিয়েছেন। তিনি আরো জানান, তার বাড়ির প্রায় ২ শতাংশ জমি পারভিনের দখলে। আইনী ব্যবস্থার মাধ্যমে ভুক্তভোগী এর সুষ্ঠ বিচার দাবী করেছেন।

পারভিনের প্রতিবেশী সাহিদা বেগম মৃত তমিজউদ্দিন বেপারির মেয়ে। তার ঘরের পাশ থেকে মাটি কাটতে সাহিদা বার বার তাকে অনুরোধ করলেও কাউন্সিলর তা মানেননি। ক্ষমতার দাপট দেখিয়ে উল্টো প্রতিবেশীদের নানা রকম হুমকি ও মামলা হামলার ভয় দেখিয়ে তাদের নির্যাতন করছেন বলে জানান ভুক্তভোগীরা।

এলাকাবাসী জানান, একজন জনপ্রতিনিধির এহেন কাজ ও তার অত্যাচারে আমরা আতঙ্কিত।

অভিযোগ তদন্তকারী এএসআই নারায়ণ ভৌমিক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কাউন্সিলরকে গর্ত ভরে দিতে বলেছি। সে গর্ত ভরে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

এ ব্যাপারে পারভিন আক্তার জানান, আমি বালু দিয়ে গর্তটি ভরাট করে দিচ্ছি।

আপনার মতামত জানান