সোনারগাঁয়ে পৃথক ৫টি ঘটনায় নিহত-১, আহত ১৭, আটক-৩

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয় ঈদুল ফিতরের দিন থেকে গত শুক্রবার পর্যন্ত পাঁচটি পৃথক ঘটনায় মারাত্মক জখমসহ ১৭জন আহত ও একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা মর্গে এবং মারাত্মক আহত ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় পৃথক মামলা দায়ের পর তিনজন আসামীকে গ্রেপ্তার করেছে সোনারগাঁ থানা পুলিশ।

জানা গেছে, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগঞ্জ গ্রামে গতশুক্রবার পারিবারিক কলহের কারনে রিনা আক্তার (২৫) নামের এক গৃহবধু গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ৬ জনকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেছেন। উক্ত মামলায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

পূর্ব শত্রুতার জের ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঈদের দিন মাগরিবের নামাযের সময় মোগরাপাড়া ইউনিয়নের ইলিয়াসদী গ্রামে খোরশেদ বাবুল নামের এক বেসরকারী শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে কুপিয়ে আহত করে পাশ্ববর্তি জাইদের গাঁও গ্রামের জসিমের ছেলে হালিম, ডালিম, মুজা, বিল্লাল, ফয়সাল, হৃদয় ও জসিম। আহত বাবুলকে প্রথমে সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়।

একই দিনে বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে কাইকারটেক ব্রিজে ছুরিকাঘাতে আহত হন উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদের সদস্য মামুনের ছোট ভাই সুমন। মারাত্মক আহত সুমনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঈদের পর বিকেলে সোনারগাঁ জাদুঘরে মুল ফটকের সামনে ইছাপাড়া গ্রামের আবু সাঈদের ছেলে সাজিদ আহম্মেদকে কুপিয়ে মারাত্মক জখম করে স্থানীয় সুজন, আলমগীর, মো. জীবন, তালহা ও মিজান নামের কয়েকজন সন্ত্রাসী। এ ঘটনায় সাজিদকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


অপরদিকে, গত বৃহস্পতিবার দুপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের মহেশ্বরদী গ্রামের দুই পক্ষের মধ্যে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের ১০জন আহত হয়েছে। এ ঘটনায় মিজান ও সম্রাট নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান জানান, এ সকল ঘটনায় মামলা নেওয়া হয়েছে। মামলা দায়েরের পর তিন জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে অভিযান অব্যাহত আছে।

আপনার মতামত জানান