কক্সবাজারে ছবি তুলে পর্যটক হয়রানি, ফটোগ্রাফার আটক

প্রকাশিত

কক্সবাজারে অনুরোধ করে ছবি তোলে, হুমকি দিয়ে অতিরিক্ত টাকা আদায়, ফটোগ্রাফার আটক

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক হয়রানির অভিযোগে ইউনুস নামে এক ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। ইউনুসের ফটোগ্রাফি পোশাক নং ৫৯২।

আজ রোববার (১৭ জুলাই) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে তাকে আটক করা হয়। কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

সিফাত মাহমুদ নামে ভুক্তভোগী পর্যটক অভিযোগ করেন, গত ৯ জুলাই তিনি এবং তার স্ত্রী সুগন্ধা বিচে যান। সেখানে এক ফটোগ্রাফার অনেক অনুরোধ করেন ছবি তোলার জন্য। এরপর তারা কয়েকটা ছবি তোলেন। কথা ছিল সব মিলে ৩০-৪০টা ছবি তারা নেবেন। কিন্তু ২৫০টা ছবি তোলেন ফটোগ্রাফার। বিল করেন ৮০০ টাকা। এরপর যখন তিনি ছবিগুলো না নিতে চান, তখন তারা তাকে অনেক রকম হুমকি-ধমকি দেন। তখন বাধ্য হয়ে তিনি টাকা দিয়ে চলে আসেন। তার মতো এমন বিপদে যেন কেউ না পড়েন এজন্য তিনি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

কক্সবাজার ট্যুরিস্ট জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, শনিবার আমাদের সরকারি নম্বরের হোয়াটস অ্যাপে একজন ভুক্তভোগী ফটোগ্রাফার কর্তৃক হয়রানির একটি অভিযোগ পাঠান। সঙ্গে সঙ্গে আমরা ট্যুরিস্ট পুলিশের একটি টিম তাকে আটকের জন্য পাঠাই। গতকাল তাকে খুঁজে পাওয়া না গেলেও আজ রোববার সকালে তাকে আটক করা সম্ভব হয়েছে। ট্যুরিস্ট হয়রানিকারী ফটোগ্রাফারকে বিচারের জন্য আদালতে পাঠানো হবে।

আপনার মতামত জানান