এসিল্যান্ডের নামে ধর্ষণ চেষ্টার অভিযোগ

প্রকাশিত

বরগুনার আমতলীতে এসিল্যান্ড মো. নাজমুল ইসলামের নামে এক নারী কর্মচারীকে ধর্ষণ চেষ্টা ও যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

রোববার (০৭ নভেম্বর) সকালে ভুক্তভোগী কর্মচারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে বলা হয়, ছয় মাস আগে আমতলী উপজেলা পরিষদে যোগ দেন এসিল্যান্ড নাজমুল। এরপর ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্বে থাকা অবস্থায় ভুক্তভোগী নারীকে কারণে-অকারণে অফিস কক্ষে ডেকে নিয়ে কুপ্রস্তাব দিতেন। রাজি না হওয়ায় তার শরীরের বিভিন্ন অঙ্গ স্পর্শ করে যৌন হয়রানি করতেন নাজমুল।

সবশেষ গত বৃহস্পতিবার (০৪ নভেম্বর) বিকেলে সরকারি জমি পাইয়ে দেওয়ার কথা বলে তিনি প্রকাশ্যে ধর্ষণের চেষ্টা চালান। এ সময় উপজেলা পরিষদের কর্মকতা-কর্মচারী ও সেবাগ্রহীতারা বিষয়টি দেখতে পান। পরে ভুক্তভোগীর চাকরি বাতিল ও ভ্রাম্যমাণ আদালতের নামে তাকে সাজা দেওয়ার ভয় দেখিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন এসিল্যান্ড।

জানা গেছে, ভুক্তভোগীর স্বামী আমতলী উপজেলা পরিষদে ৪র্থ শ্রেণির কর্মচারী ছিলেন। সাত বছর আগে তিনি মারা যান। এরপর ওই নারীকে মজুরি ভিত্তিক মালির চাকরি দেওয়া হয়।

অভিযোগে আরও বলা হয়, এসিল্যান্ড নাজমুল ভুক্তভোগীকে দিনে ও রাতে অন্তত ১০ থেকে ১৫ বার ফোন দিতেন। এ বিষয়ে উপজেলা পরিষদের কর্মকতা-কর্মচারীদের অবগত করেন ওই নারী।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা পরিষদের বেশ কয়েকজন কর্মচারী জানিয়েছেন, এসিল্যান্ড নাজমুল প্রকাশ্যে ওই নারীর শ্লীলতাহীনতা করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে এসিল্যান্ড নাজমুল বাংলানিউজকে বলেন, এটা আমার বিরুদ্ধে একটা ষড়যন্ত্র। আমাকে হেয় করতে ছোট একটি ঘটনাকে বড় করা হচ্ছে।

ইউএনও একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানান, এ বিষয়ে তিনি অবগত। তবে বর্তমানে তিনি ছুটিতে ঢাকায় অবস্থান করছেন।

বরগুনা জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি শুনেছি। তদন্ত করে সত্যতা পেলে অভিযুক্তের নামে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানান