২৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি আইস জব্দ

প্রকাশিত



বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের বিশেষ টহলদল উখিয়ার পালংখালী এলাকা থেকে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে। গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) সদস্যরা এ অভিযান পরিচালনা করেন। এখন পর্যন্ত এটাই আইসের সবচেয়ে বড় চালান বলে জানিয়েছেন বিজিবি, যার মূল্য ২৫ কোটি টাকা।

বিজিবি-৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কয়েকজন মাদক কারবারি বিপুল পরিমাণ আইস নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে।

এ সংবাদের ভিত্তিতে বিজিবি’র বিশেষ চৌকস আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পালংখালী বাজার থেকে ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়েকজনকে সীমান্ত এলাকা থেকে পায়ে হেঁটে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল। তাদের থামতে বলা হয় এবং তল্লাশির জন্য চ্যালেঞ্জ করে বিজিবি। সশস্ত্র মাদক কারবারিরা গ্রেপ্তারের সম্ভাবনা আঁচ করে টহলদলের ওপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু। বিজিবিও পাল্টা গুলি চালায়। এসময় মাদক কারবারিরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ে গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) পাওয়া যায়। জব্দকৃত আইসের আনুমানিক সিজারমূল্য ২৫ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

অধিনায়ক আরো জানান, বিজিবি বিভিন্ন এলাকায় বিশেষ মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) গত ১ জানুয়ারি হতে এ পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ১২ কোটি ৫৫ লক্ষ ৬৫ হাজার টাকা মূল্যের ৪ লাখ ১৮ হাজার ৫৫০ পিস বার্মিজ ইয়াবা এবং এবার ২৫ কোটি টাকা মূল্যের ৫ কেজি আইস জব্দ করেছে। সর্বমোট ৩৭ কোটি ৫৫ লক্ষ ৬৫ হাজার টাকা মূল্যের মাদকদ্রব্যসহ ৫ জনকে আটক করা হয়।

আপনার মতামত জানান