হাসপাতালের নোংরা টয়লেট পরিষ্কার করালেন হাসপাতাল প্রধানকে দিয়ে

প্রকাশিত


অনলাইন ডেস্ক :
ভারতের মহারাষ্ট্রের নান্দেহতে একটি সরকারি হাসপাতালে মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে ৩১ জন রোগীর মৃত্যু হয়েছে। আর হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় হাসপাতালটি পরিদর্শনে গিয়েছিলেন স্থানীয় এমপি হেমন্ত পাতিল। সেখানে গিয়ে তিনি দেখতে পান হাসপাতালের একটি টয়লেট খুবই নোংরা অবস্থায় আছে। আর টয়লেটের এমন পরিস্থিতি দেখে সেই হাসপাতালের প্রধানকে দিয়েই এটি পরিষ্কার করিয়েছেন তিনি।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার ক্ষমতাসীন দল শিব সেনার এমপি হেমন্ত পাতিল রাজ্যের শঙ্করাও চৌহান সরকারি হাসপাতাল পরিদর্শনে যান। সেখানে নোংরা টয়লেটটি তাঁর চোখে পড়ে। এতে ক্ষিপ্ত হয়ে হাসপাতালটির প্রধান (ডিন) শ্যামরাও ওয়াকোদেকে ধরেন এবং তাঁকেই এটি পরিষ্কার করতে বলেন।


ভারতের এক সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টায় ১২ নবজাতকসহ ২৪ রোগীর মৃত্যুভারতের এক সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টায় ১২ নবজাতকসহ ২৪ রোগীর মৃত্যু
সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, হাসপাতালের ডিন শ্যামরাও ঝাড়ু দিয়ে টয়লেট পরিষ্কার করছেন। আর এমপি পাইপ দিয়ে পানি ছিটাচ্ছেন।

এদিকে অভিযোগ উঠেছে, হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষের জন্য পর্যাপ্ত চিকিৎসক ও ওষুধ নেই। আর এসব সংকটের কারণে রোগীরা চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন।

তবে ডিন শ্যামরাও অভিযোগগুলো অস্বীকার করেছেন। তিনি বলেছেন, হাসপাতালে সবকিছু পর্যাপ্ত আছে। তিনি দাবি করেছেন, এত মানুষের মৃত্যু হয়েছে কারণ যাঁরা চিকিৎসার জন্য এসেছিলেন তাঁদের অবস্থা আগে থেকেই খারাপ ছিল।

এ ঘটনায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী এক্স (সাবেক টুইটার) প্ল্যাটফর্মে এক পোস্টে লিখেছেন, ‘বিজেপি সরকার নিজেদের বিজ্ঞাপন প্রচারে হাজার হাজার কোটি টাকা খরচ করে, কিন্তু বাচ্চাদের ওষুধ কেনার টাকা থাকে না!’ কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

ভারতের মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চের পরিচালক ডা. দিলীপ মহিসকার এনডিটিভিকে বলেন, ‘অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া মহারাষ্ট্রের চিকিৎসা শিক্ষামন্ত্রী হাসান মুশরিফের আজ হাসপাতাল পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে।’

আপনার মতামত জানান