ফ্লাইওভার থেকে বিদ্যুতের লাইনের ওপর বাস পড়ে ২১ জন নিহত

প্রকাশিত


অনলাইন ডেস্ক :
ফ্লাইওভার থেকে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস বিদ্যুতের লাইনের ওপর পড়ে। ঘটনার পরপরই আগুন ধরে যায় বাসটিতে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অন্তত ১৮ জন। ঘটনাটি ঘটেছে ইতালির অন্যতম প্রাচীন শহর ভেনিসের খুব কাছেই।


ইতালির সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, বাসটি বিদেশি পর্যটকদের নিয়ে ভেনিস থেকে মার্ঘেরা নামক একটি এলাকায় যাচ্ছিল। পথে একটি ফ্লাইওভার থেকে ৯৮ ফুট উড়ে গিয়ে একটি বিদ্যুৎ সঞ্চালন লাইনের ওপর পড়ে যায়। স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বাসটিতে আগুন ধরে যায়।

ভেনিসের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধান দি বারি জানিয়েছেন, বাসটি ইউক্রেনীয়, জার্মান ও ফরাসি নাগরিকদের নিয়ে মার্ঘেরা যাচ্ছিল। নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। তিনি আরও জানিয়েছেন, বাসটির চালকও নিহত হয়েছেন। তিনি বলেন, বাসটি পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। উদ্ধারকারী বাহিনীর কর্মীরা বাসটি থেকে নিহত ও আহতদের সরিয়ে নিতে বেশ কঠিন অবস্থার মধ্য দিয়ে গেছেন।

ভেনিস শহরের অপর এক জ্যেষ্ঠ কর্মকর্তা রেনাতো বারাসো বলেছেন, আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি আরও জানান, বাসটি রাস্তা থেকে পড়ে গিয়ে একটি রেললাইনের বিদ্যুতের লাইনের ওপর পড়ে যায়।


ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। এই দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি তিনি গভীর সমবেদনা জানিয়েছেন। তাঁর পাশাপাশি ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভ্যান ডার লেয়ন ও ইউরোপীয় কাউন্সিলের প্রধান চার্লস মিশেল এ ঘটনায় শোক প্রকাশ করেছেন।

আপনার মতামত জানান