সোনারগাঁ আ’লীগের আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
দীর্ঘ প্রায় ২৩ বছর পর নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করেছেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন। ১ আগষ্ট পৃথকভাবে সংবাদ সম্মেলণ করে নবগঠিত কমিটিকে অবৈধ ঘোষণা করে কমিটি প্রত্যাখ্যান করেন।

মাহফুজুর রহমান কালাম বলেন, আমি এখনো উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক । সম্মেলনের মাধ্যমে পূর্বের কমিটি বিলুপ্ত না করে নতুন কমিটি হয় কিভাবে? সোনারগাঁয়ে আ’লীগের কোন কমিটি হয়নি। যা হয়েছে পুরাটাই অবৈধ । আমার কমিটি এখনো বলবৎ আছে। আমি দলীয় নেতাদের নিয়ে দলের সকল কর্মসূচী পালন করছি এবং আগামী দিনগুলিতে করে যাব। তিনি আরো বলেন কোন ষড়যন্ত্রই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের দমিয়ে রাখতে পারবে না।

জেলা আ’লীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন সংবাদ সম্মেলনে বলেন, সোনারগাঁ উপজেলা আ’লীগের নবগঠিত আহবায়ক কমিটি গণতান্ত্রিক ভাবে গঠন করা হয়নি,এ কমিটি সম্পূর্ণ অগণতান্ত্রিক। এ কমিটি বিতর্কিত ভাবে গঠন করা হয়েছে। এ কমিটিকে সোনারগাঁয়ের তৃণমূল নেতারা প্রত্যাখান করেছে। কয়েকজন বিতর্কিত ব্যক্তিকে নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এদের মধ্যে একজন নেত্রীর নাম রয়েছে। জাতীয় পার্টির আশীর্বাদপুষ্ট হয়ে রাতারাতি কমিটির মাধ্যমে আওয়ামীলীগার হয়ে গেছেন। আওয়ামীলীগ তো পরের কথা তিনি কখনো ররাজনীতি করেছেন কিনা তা আমার জানা নেই।

তিনি বলেন, সোনারগাঁ উপজেলা আ’লীগের কমিটিতে যাতে সোনারগাঁয়ের তৃণমুল আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়িত করে আ’লীগের লোকজন দিয়েই যেন কমিটি গঠন করা হয়। বহিরাগত দলের লোক দিয়ে কমিটি করা হলে সোনারগাঁ আওয়ামীলীগের রাজনীতি বিলীন হয়ে যাবে বলে তিনি জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নবগঠিত কমিটির সদস্য মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু জানেই না যে সে এ কমিটির সসদস্য। কমিটিতে তার নাম দেখেই সে এ কমিটি প্রত্যাখান করেছেন। এছাড়াও এসএম জাহাঙ্গীর হোসেনের কমিটি প্রত্যাখানের বিষয়ে মৌন সমর্থন রয়েছে।

তিনি আরো বলেন, আমি জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির একজন সদস্য। সভায় আ’লীগের নির্বাহী কমিটিতে জাতীয় শোক দিবস পালন করার বিষয়ে আলোচনার পর আড়াইহাজার ও রূপগঞ্জের সম্মেলনের বিষয়ে তারিখ নির্ধারণ করা হয় কিন্তু সোনারগাঁ উপজেলা আ’লীগের আহবায়ক কমিটি গঠনের বিষয়ে কোন আলোচনা হয়নি। অগণতান্ত্রিক ভাবে জেলার এক শীর্ষ নেতার ইশারায় এ কমিটি দেওয়া হয়েছে। এ কমিটির বিষয়ে জেলা আ’লীগের পঞ্চাশের বেশি নেতার কোন মতামত নেওয়া হয়নি। জেলার নেতারা কেন্দ্রীয় ভাবে বিষয়টি লিখিত ভাবে জানানোর প্রক্রিয়া শুরু করেছে।

উল্লেখ্য,গত ১৫ জুলাই জেলা আ’লীগের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি এড.শামসুল ইসলামকে আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে ৮ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়। কমিটির বাকি সদস্যরা হলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক প্রফেসর ডাঃআবু জাফর চৌধুরী বিরু,জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী ও সামসুদ্দিন খান আবু।

নতুন আহবায়ক কমিটির বিষয়টি স্বীকার করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারন সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল।

আপনার মতামত জানান