সোনারগাঁয়ে র‍্যাবের গুলিতে আবুল কাশেম নামে কুটিরশিল্পী নিহত

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‍্যাবের গুলিতে আবুল কাশেম (৬৭) নামের একজন কুটির শিল্পী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (১৭ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও চেয়ারম্যানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওই রাতে এক হত্যা মামলার আসামিকে গ্রেপ্তার করতে র‍্যাব-১১ এলাকাটিতে অভিযান পরিচালনার করে বলে জানিয়েছে।

নিহতের ছেলে দ্বীন ইসলাম জানান, শুক্রবার রাত সাড়ে ১২টার সময় একই গ্রামের আমির আলীর ছেলে সেলিমকে কে বা কারা গ্রেপ্তার করে মারধর করছিলেন। এ সময় দ্বীন ইসলামের পিতা আবুল কাশেম জানতে চান, কেন তাকে মারধর করা হচ্ছে। তারা আইনের লোক পরিচয় দিলে তাদের পোশাক নেই কেন জানতে চান আবুল কাশেম। এ কথা বলতেই প্রথমে তার বাঁ পায়ে আঘাত করা হয়। এ সময় আবুল কাশেম চিৎকার করলে তাকে পেটে গুলি করা হয়। গুলির আওয়াজ শুনে গ্রামবাসী বেরিয়ে এলে তারা গুলি করতে করতে একটি মোটরসাইকেল ফেলে রেখে এলাকা ত্যাগ করেন। এ সময় হুমায়ন কবির নামে আরেকজন পায়ে গুলিবিদ্ধ হন।


নিহত আবুল কাশেমের আরেক ছেলে সাইফুল ইসলাম জানান, আহত অবস্থায় তার বাবাকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত ২টার সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, রাত আড়াইটার সময় রেখে যাওয়া মোটরসাইকেল উদ্ধার করতে তারা আবার গ্রামে আসেন। পরে ওই মোটরসাইকেলসহ গ্রামের আরো ২৫ জন লোককে আটক করে নিয়ে যান। তবে এলাকাবাসীর ধারণা, তারা প্রশাসনের লোক। তাদের পোশাক না থাকায় কাউকে শনাক্ত করতে পারেননি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিহত আবুল কাশেমের লাশ এখনো সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে র‍্যাব-১১-এর সিইও তানভীর মুহাম্মদ পাশা গণমাধ্যমকর্মীদের বলেন, গত বৃহস্পতিবার ওই এলাকায় এক নারীকে গলা কেটে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে র‍্যাব-১১-এর একটি টিম অভিযান পরিচালনা করে। এ সময় এলাকাবাসী র‍্যাবের ওপর হামলা করলে আত্মরক্ষার জন্য র‍্যাব গুলি করে। সেখানে আবুল কাশেম গুলিবিদ্ধ হন।

আপনার মতামত জানান