সোনারগাঁয়ে আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ ভাষা শহীদ দিবস পালন করা হয়েছে। গতকাল সোমবার দিবসটি উপলক্ষে স্থানীয় সাংসদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসের প্রথম প্রহরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা শহীদে বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির পক্ষ থেকে সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারের নেতৃত্বে আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সামছুল ইসলাম ভুইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, আহবায়ক কমিটির সদস্য গাজী মজিবুর রহমান, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ।

সকালে সূর্যোদয়ের পর জাতীয় পার্টির নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন, স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা।


এদিকে উপজেলা বিএনপির নব নির্বাচিত আহবায়ক আজহারুল ইসলাম মান্নান ও সদস্য সচিব মোশারফ হোসেনের নেতৃত্বে বিএনপি ও অংগসংগঠনের শতাধিক নেতাকর্মীদের নিয়ে শহীদ বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

এ ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

আপনার মতামত জানান