সময়মতো অফিসে না এলে একদিনের বেতন কাটা হবে

প্রকাশিত



সময়মতো অফিসে না এলে এবং নির্দিষ্ট পোশাক (ড্রেস কোড) পরিধান না করলে একদিনের বেতন কাটা হবে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রোববার (২০ আগস্ট) সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবন-২ এর সম্মেলন কক্ষে তিন দিনব্যাপী ‘শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ ২০২৩-২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রশিক্ষণ কর্মসূচিতে ১০৪ জন কর্মচারী অংশ নেন।

উপাচার্য বলেন, ‘এ বিশ্ববিদ্যালয়ে অন্যায়, অবিচার সহ্য করা হবে না। তবে কোনো যৌক্তিক দাবি ফেলে দেওয়া হবে না। সবাইকে প্রতিদিনের কাজ প্রতিদিন শেষ করতে হবে। সময়মতো অফিসে না এলে এবং নির্দিষ্ট ড্রেস কোড পরিধান না করলে একদিনের বেতন কাটা হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন। তিনি বলেন, ‘ভিসি থেকে ঝাড়ুদার সবার ঐক্যবদ্ধ কর্ম প্রক্রিয়াই একটি বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। এ বিশ্ববিদ্যালয়ের সবাইকে আমি ভালোবাসি কিন্তু কাজের গাফিলতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না।’

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন। স্বাগত বক্তব্য দেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ফজলুর রহমান। সঞ্চালনা করেন বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) বিশ্ববিদ্যালয়ের ফোকাল পয়েন্ট ডেপুটি রেজিস্ট্রার আ ফ ম মিফতাউল হক।

প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফজলুর রহমান।

আপনার মতামত জানান