বিশ্বরত্ন শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা – ইঞ্জিনিয়ার মাসুম

প্রকাশিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ।

ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম জানান, বাঙালি জাতিকে সঠিক নেতৃত্ব দিয়ে যিনি দেশকে গৌরবের আসনে সমাসীন করেছেন সেই টানা তিনবারের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তার অসাম্প্রদায়িক, উদার, প্রগতিশীল, গণতান্ত্রিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি তাকে দিয়েছে এক আধুনিক ও অগ্রসর রাষ্ট্রনায়কের স্বীকৃতি।

একুশ শতকের অভিযাত্রায় দিনবদল ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার একজন কাণ্ডারী। তার জন্মদিন ২৮ সেপ্টেম্বর।
জন্মদিনে শুভেচ্ছা, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

১৯৪৭ সালের এই দিনে (২৮ সেপ্টেম্বর) বর্তমানে গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে তার জন্ম হয়। তার বাবা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তখন কলকাতায় ভারত ভাগের পরবর্তী রাজনৈতিক পরিস্থিতি ও দাঙ্গা প্রতিরোধ এবং লেখাপড়া নিয়ে ব্যস্ত।

দাদা ও দাদীর স্নেহ-আশীর্বাদ নিয়ে শুরু হয় শেখ হাসিনার জীবন। দাদা তার নাম রাখেন ‘হাসিনা’। এভাবেই দিন যাচ্ছে, বাবা শেখ মুজিব তখনও মেয়েকে দেখেননি। মমতাময়ী মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার স্নেহেই বেড়ে ওঠছেন তিনি।

দেশ থেকে তিনি যেমন মঙ্গা দূর করেছেন, তেমনই কর্মসংস্থান সৃষ্টি করেছেন। তথ্যপ্রযুক্তিনির্ভর উদ্যোক্তা তৈরিতেও তার রয়েছে নানা উদ্যোগ। দক্ষ হাতে রাষ্ট্র পরিচালনা করে শেখ হাসিনা দেশের মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে এনেছেন। যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের বিচার করে জাতিকে করেছেন কলঙ্কমুক্ত। তার বলিষ্ঠ নেতৃত্বের জন্য জাতীয় ও আন্তজার্তিক অঙ্গন ৩৯ পদকে সম্মানীত হয়েছেন।

ইঞ্জিনিয়ার মাসুম জানান, মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বরত্ন শেখ হাসিনার জন্মদিনে সোনারগাঁ উপজেলা আহ্বায়ক কমিটি দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে।

আপনার মতামত জানান