ফ্রান্সের দুতাবাস বন্ধের দাবী জানালেন মাসুম চেয়ারম্যান

প্রকাশিত

মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে উপজেলার মেঘনা শিল্পাঞ্চলে ওলামা ঐক্য পরিষদ ও মুসল্লিদের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবাদ বাদ জুম্মা পিরোজপুর ইউনিয়নের ওলামা পরিষদের উদ্যোগে কয়েক হাজার মুসল্লি প্রতিবাদ সভায় অংশ গ্রহন করেন।

প্রতিবাদ সভা উপলক্ষে জুম্মা নামাযের পর নিউটাউন মসজিদের সামনে জড়ো হতে থাকে মুসল্লিরা। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক দিয়ে আষাঢ়িয়ারচর এলাকায় দিয়ে প্রদক্ষিন করে মেঘনা সেতু টোল প্লাজা এক সমাবেশ করেন।



সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ ওলামা ঐক্য পরিষদের সভাপতি ও চৌরাস্তা জামে মসজিদের খতিব মাওলানা মহিউদ্দিন খাঁন।

প্রতিবাদ সভায় মহিউদ্দিন খাঁন বলেন, আমাদের প্রিয় নবী হযরত মোহম্মদ আমাদের মুসলমানের কলিজা। ফ্রান্স আমাদের কলিজায় আঘাত করেছে। সেজন্য সারা পৃথিবীর সব মুসলমান বিক্ষোভে ফেটে পড়েছে। যতদিন পর্যন্ত ফ্রান্স প্রকাশ্যে ক্ষমা না চায় সে পর্যন্ত আমরা মুসলিম বিশ্ব ফ্রান্সের পন্য বর্জন করবো সেই সাথে বাংলাদেশের ফ্রান্স দুতাবাস বন্ধ করে দিতে হবে এবং জাতীয় সংসদে ফ্রান্সের বক্তব্যের উপর নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। সরকার যদি আমাদের দাবি না মানে তাহলে আমরা রাজপথ ছাড়বো না।

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মাসুম বলেন, আমি একজন মুসলমান। মুসলমান হিসেবে আমাদের সকলের দায়িত্ব নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রর্দশন কারীর শাস্তির দাবি করা। আর আজকে যারা এখানে এসেছে আমি মনে করি তারা নবীকে ভালবেসে এসেছেন। আমরা নবীর উম্মত হলে অবশ্যই নবীর জন্য রাজপথে নামতে হবে। আমরা যদি আল্লাহর সাফায়েত চাই তাহলে নবীকে ভালবাসতে হবে রাজপথে থাকতে হবে। ফ্রান্স বিধর্মী তারা বরাবরই মুসলমানদের নিয়ে বিরূপ করে। আমরা চিনেও দেখেছি মুসলমানদের অত্যাচার করতে আজ দেখেন তাদের উপর আল্লাহর গজব নাজির হয়েছে। সে গজব কতদিন থাকে একমাত্র আল্লাহই জানেন।

আপনার মতামত জানান