প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে নির্যাতনের অভিযোগে কারণ দর্শানো নোটিশ

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে নিযাতনের অভিযোগে আব্দুল আউয়ালকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে রির্টানিং কর্মকর্তা। প্রতীক বরাদ্দের পরে আচরন বিধি লঙ্গন করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে একটি কক্ষে আটকে রেখে নির্যাতন, জোড়পূর্বক নির্বাচন থেকে সরে যাওয়ার হুমকির অভিযোগে রবিবার নোটিশ দিয়েছেন ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। নোটিশে আগামী ৩ দিনের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুলের গোয়ালপাড়া গ্রামের নিজ বাড়িতে গতকাল শনিবার গভীর রাত পযন্ত ৪ নং ওয়ার্ডের দুজন প্রার্থীর একজন মো: লিটন মিয়াকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ প্রয়োগ করা হয়েছে। তাদের মানসিক চাপ সহ্য করতে না পেরে ঘটনাস্থলে লিটন মিয়ার ভাই স্ট্রোক করে। তাকে রাত দেড়টার সময় ঢাকার একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে উল্লেখ করে উপজেলার বারদী ইউনিয়নের নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী আব্দুল আউয়ালকে কারণ দর্শানো নোটিশ দেন।

এ ব্যাপারে মোঃ লিটন মিয়া ডেইলি সোনারগাঁ’কে বলেন, প্রতিক বরাদ্দের পর চেয়ারম্যান লায়ন বাবুল আমাকে ডেকে নিয়ে আব্দুল আউয়ালকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যেতে বলেন। এ নিয়ে গভীর রাত পযন্ত আমাদের চাপ সৃষ্টি করা হয়েছে।

রিটার্নিং মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৩ এর (গ) এবং ৩০ ধারা লঙ্গনের দায়ে আব্দুল আউয়ালকে নোটিশ দেওয়া হয়েছে। আগামী ৩ দিনের মধ্যে রিটার্নিং অফিসারের কার্যালয়ে হাজির হয়ে লিখিতভাবে কারণ ব্যাখ্যা করার জন্য বলা হয়েছে। তা না হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত জানান