পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে পুলিশের মত বিনিময়

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা পরিষদ চত্বরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সোনারগাঁ উপজেলার সকল পূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে গতকাল বিকেলে মত বিনিময় সভা করেছেন সোনারগাঁ থানা পুলিশ।

সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান পিপিএম এর সভাপতিত্বে ও ওসি অপারেশন মাহফুজুর রহমানের সঞ্চালনায় ২৬ সেপ্টেম্বর থানা চত্বরে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার(খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ওসি (তদন্ত) আহসান উল্লাহ, সোনারগাঁ পূজা উদযাপন কমিটির সভাপতি লোকনাথ দত্ত, সাধারণ সম্পাদক অ্যাড. প্রদীপ কুমার ভৌমিক পৌরসভার পূজা কমিটির সভাপতি শংকর প্রকাশ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্েয উপস্থিত ছিলেন, সোনারগাঁ পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক শুভাস ভট্টাচার্য, ব্যবসায়ী প্রতিনিধি, বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড মেম্বার,সাংবাদিকসহ পূজা উদযাপন কমিটির সকল নেতৃবৃন্দ।

সভায় এএসপি শেখ বিল্লাল হোসেন সহ অন্যান্য বক্তারা স্ব-স্ব ধর্মীয় দৃষ্টিকোন থেকে অন্য ধর্মের প্রতি ভাতৃত্ব সুলভ আচরন করা ও অন্য ধর্মের প্রতি সর্বোচ্চ সন্মান ও সহমর্মিতা দেখানোর উদ্বৃত্তি দিয়ে বলেন সাম্প্রদায়িক সম্প্রীতির কারনে সোনারগাঁয়ে বিগত দিনে সনাতনী সম্প্রদায়ের সকল ধর্মীয় অনুষ্ঠান সুন্দর ও সু-শৃঙ্খল ভাবে সম্পন্ন হয়েছে এবারও তার ব্যত্যয় ঘটবেনা। তবে তার জন্য সকল স্তরের প্রতিনিধিরা সতর্ক ও সচেতন দৃষ্টি রাখতে হবে।

অন্যদিকে মন্ডপ কমিটির পক্ষ থেকে পুজা মন্ডপে অবাধে যাতায়াতের জন্য যানজট নিরসনের ব্যবস্থা এবং যাতায়াত পথে কেউ যাতে উশৃঙ্খলতা প্রদর্শন করতে না পারে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন সহ প্রতিটি মন্ডপে আনসার ভিডিপির সদস্যদের সারা রাত দায়িত্ব পালনে অবহেলা যাতে না করতে পারে সে বিষয়ে তাদের মতামত প্রকাশ করেন।

মতবিনিময় সভায় সোনারগাঁয়ে ৩৩টি পূজা মন্ডপে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্তরে নিরাপত্তা ব্যবস্থা সিসি ক্যামেরা স্থাপন, পর্যাপ্ত পুলিশ ও আনসার মোতায়েন, স্বেচ্ছাসেবক দল গঠন এবং বাংলাদেশ পূজা কমিটির নির্ধারিত সময় সন্ধ্যা ৭টার মধ্যে প্রতিমা বিসর্জনের বিষয়ে বক্তারা গুরুত্বারোপ করেন।


আপনার মতামত জানান