না.গঞ্জে একই দিনে ৩৬ পুলিশ কর্মকর্তার বদলী!

প্রকাশিত

নারায়ণগঞ্জ জেলা পুলিশের ৩৬ জন পুলিশ কর্মকর্তাকে বদলী করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। বুধবার (১ জানুয়ারি) বিকেলের দিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশের নবাগত পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এই বদলীর আদেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এর মধ্যে সোনারগাঁয়ে ১১, রূপগঞ্জে ১৩, ফতুল্লায় ৭, সিদ্ধিরগঞ্জে ১, সদরে ১ এবং বন্দরে ৩ জনকে বদলীর আদেশ দেওয়া হয়েছে। তবে একটি অসমর্থিত সূত্র জানিয়ে জেলার ৭ থানাতেই বদলী করা হয়েছে। বদলীর সংখ্যা ৪৩ জন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম বদলীর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, “দেখা যাচ্ছে প্রয়োজনের তুলনায় কিছু কিছু থানায় অতিরিক্ত অফিসার রয়েছে কিন্তু সে তুলনায় ডিবি, ডিএসবিতে লোক সঙ্কট। তাই থানা থেকে লোক সরিয়ে এনে যেখানে সঙ্কট রয়েছে সেখানকার ঘাটতি পূরণ করা হবে।”

তিনি আরও জানান, “যাদের বদলী করা হয়েছে তাদের কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। এই বদলী পুলিশের চলমান প্রক্রিয়া।”

সূত্র জানায়, সোনারগাঁ থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা, আবুল কালাম আজাদ, তাহিদুল্লাহ, রাজু মন্ডল, হাবিব ও আপন কুমার মজুমদার এবং সহকারি উপ-পরিদর্শক (এএসআই) নারায়ন ভৌমিক, নাজমুল হুদা, হাওলাদার ওমর, শাহীন উল্লাহ ও মিজানুর রহমান।

এছাড়াও রূপগঞ্জ থানার ১৩ কর্মকর্তাকে বদলীর আদেশ দেওয়া হয়েছে। এর মধ্যে উপ-পরিদর্শক (এসআই) ৬ জন এবং সহকারি উপ-পরিদর্শক (এএসআই) ৭ জন। ফতুল্লাতে ৭ জন, বন্দরে তিন জন, সিদ্ধিরগঞ্জ ও সদরে একজন করে। এরমধ্যে সদর থানায় এসআই শহীদ এবং সিদ্ধিরগঞ্জে আল আমিন নামে একজন এএসআইকে বদলী করা হয়েছে।

এদিকে নারায়ণগঞ্জ জেলায় যোগদানের ৫ দিনের মাথায় পুলিশ সুপার এত সংখ্যক কর্মকর্তাকে বদলী করায় থানার অন্যান্য কর্মকর্তাদের মাঝে বদলী আতঙ্ক বিরাজ করছে। তাছাড়া একই দিনে এত সংখ্যক পুলিশ কর্মকর্তার বদলীর ঘটনা নারায়ণগঞ্জে এবারই প্রথম। ফলে বিষয়টি প্রকাশ হওয়ার পর অনেকেই বিষ্ময় প্রকাশ করেছেন। তবে, এমন বদলী যদি ভালো কিছু হয় তাহলে সেটি একটি ব্যতিক্রম উদাহরণ হয়ে থাকবে পুলিশ সুপারের জন্য, এমন মন্তব্যও করেছেন কেউ কেউ।

আপনার মতামত জানান