সোনারগাঁয়ে আবারও বিতর্কিত যুব উন্নয়ণ কর্মকর্তা

প্রকাশিত

“মাদককে রুখবো,বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকীতে যুব উন্নয়ণ কর্মকর্তা ইয়াসিনুল হাবিবের আচরন আবারও বিতর্কের সৃষ্টি করেছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা চত্ত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে র্যিালি ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলুন উড়ানোর সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খানের নেতৃত্বে প্রশাসনের পুরুষ কর্মকর্তারা ডানদিকে এবং নারী কর্মকর্তারা বাম দিকে দাঁড়িয়ে বেলুন উড়াচ্ছিলেন। কিন্তু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এন এম ইয়াছিনুল হাবিব তালুকদার বামদিকে গিয়ে নারী কর্মকর্তা ও নারী নেত্রীদের আড়াল করে শ্লোগান সম্মিলিত ব্যানার ধরে রাখে। এতে নারী কর্মকর্তা ও নারী নেত্রীরা তার আড়ালে পড়ে যায়।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানান, মানুষের কমন সেন্স থাকা উচিত। যেখানে ডানদিকে টিএনও স্যার, শিক্ষা অফিস, প্রানী সম্পদ অফিস সহ সব অফিসের পুরুষ কর্মকর্তারা একদিকে দাঁড়িয়ে এবং নারী কর্মকর্তারা আরেকদিকে দাঁড়িয়ে বেলুন উড়ানোর প্রস্তুতি নিচ্ছিলেন সেখানে হাবিব সাহেবের এটা করা উচিত হয়নি। তার জন্য তার পিছনে পড়ে যায় যায়, সাকিবা সুলতানাসহ অন্যান্যরা। একদিনে পুরুষ আরেক দিকে নারীরা দাঁড়িয়ে আছে এটা যেমন অনুষ্টানের শোভা বৃদ্ধি করে তেমনি নারীর সমান অধিকার বাঁধাগ্রস্থ হয়না। তারা আরো জানান, ইতিমধ্যে বির্তকিত উপস্থাপনা এবং নিয়ম করে দেরিতে অফিসে উপস্থিত হওয়ায় এমনিতেই তিনি বিতর্কিত। তার আজকের আচরনে অনেকেই নিন্দা জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, ডাঃ পলাশ কুমার সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম,উপজেলা কৃষি কর্মকর্তা মনিরা আক্তার,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার,উপজেলা সমাজসেবা অফিসার সাকিবা সুলতানা,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এন এম ইয়াছিনুল হাবিব তালুকদার,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম, ইউডিডিএফ শাহানারা আঁচল,আলেয়া আক্তার প্রমূখ।

আপনার মতামত জানান