ঢামেক থেকে গ্রেপ্তার হওয়া ভুয়া চিকিৎসক কারাগারে

প্রকাশিত


মেডিকেল প্রতিবেদক:
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে গ্রেপ্তার হওয়া মুনিয়া খান রোজা (২৫) নামে ভুয়া গাইনি চিকিৎসককে প্রতারণার মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার দুপুরে তাঁকে প্রতারণায় মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠালে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সানাউল হক বলেন, ’শনিবার মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক ভুয়া চিকিৎসককে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে ঢামেক হাসপাতালের ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায়(মামলা নং-৪১) প্রতারণার একটি মামলা দায়ের করেন। গতকাল সেই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠালে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।


এ বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের মেডিসিন ভবনের ওয়ার্ড মাস্টার জিল্লুর রহমান বলেন, ’শনিবার ভুয়া এক গাইনী চিকিৎসককে নতুন ভবনের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে আনসার সদস্যরা আটক করে। পরে তাঁকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। এই ঘটনায় আমি বাদী হয়ে শাহবাগ থানা একটি প্রতারণার মামলা করি। পরদিন রোববার সেই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখে আদালতে পাঠায় পুলিশ।

তিনি আরো বলেন, ’ওই ভুয়া নারী চিকিৎসক অ‍্যাপ্রোন পরে ও গলায় স্টেথোস্কোপ আইসিইউ ভিতরে ঢুকে বিভিন্ন রুমে যাওয়া আসা করছিল। পরে আনসার সদস্যদের সন্দেহ হলে তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। প্রথমে ওই নারী বহির্বিভাগের গাইনি চিকিৎসক বলে পরিচয় দিলেও পরে স্বীকার করেন তিনি কোন চিকিৎসক নন। সিসিটিভি ফুটেজে হাসপাতালে ওই নারীর বিভিন্ন রুমে যাওয়া আসা দৃশ্য দেখা যায়। তিনি নীলক্ষেত থেকে অ‍্যাপ্রোন আইডি কার্ড ও মিডফোর্ড স্টেথোস্কোপ কিনে হুবহু চিকিৎসকের মত ইচ্ছামতো আইসিইউর ভিতর দিয়ে স্বাচ্ছন্দে ঘুরে বেড়ায়। সে বিভিন্ন জায়গায় এখান থেকে বেসরকারি হাসপাতালে রোগী ভাগিয়ে নিত এবং সুযোগ পেলে চিকিৎসদের রুমে ঢুকে মোবাইলসহ বিভিন্ন মালামাল চুরি করত।

ওই নারীর টিকটক প্রোফাইলে গিয়ে দেখা যায়, সে এপ্রোন পড়ে চিকিৎসক সেজে ৭০১ নং ওয়ার্ডে চিকিৎসকদের একটি রুমে বসে ফাইলপত্র দেখছেন, রোগীদের সাথে কথা বলছেন এবং হুবহু চিকিৎসকের মত বিভিন্ন কাগজপত্রে সিল মারছেন।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা জানান, এপ্রোন পড়া অবস্থায় একজন চিকিৎসককে আমরা কি করে চার্জ করব। ওই নারীর গলায় আমাদের ঢাকা মেডিকেলের পরিচয় পত্র ঝুলানো ছিল। তাই চিকিৎসক ভেবে আমরা তাঁকে কিছুই বলতাম না। পরে আমরা গণমাধ্যমে বিভিন্ন নিউজ দেখে জানতে পারি সে একজন ভুয়া চিকিৎসক।

আপনার মতামত জানান