জঙ্গি সন্দেহে স্কুলছাত্রী গ্রেপ্তার

প্রকাশিত



সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত অভিযোগে এক কিশোরীকে (১৭) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩-এর একটি আভিযানিক দল। তার বাড়ি নেত্রকোনার সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের মুগরাটিয়া-কান্দাপাড়া গ্রামে। সে অষ্টম শ্রেণির ছাত্রী।

বিশেষ অভিযান চালিয়ে শুক্রবার রাতে তাকে তার নিজ গ্রামের এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে র‌্যাব-৩-এর উপসহকারী পরিচালক (ডিএডি) মো. ইফতেখার বাদী হয়ে নেত্রকোনা থানায় মামলা করেন। আজ শনিবার বিকেলের দিকে তাকে আদালতে সোপর্দ ও তার পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। নেত্রকোনা পুলিশ বিষয়টি নিশ্চিত করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সে তার মোবাইলে ইনস্টল করা ‘টেলিগ্রাম’ মেসেঞ্জারের মাধ্যমে দীঘদিন ধরে জঙ্গিগোষ্ঠীর সঙ্গে তথ্য আদান-প্রদান এবং প্রধানমন্ত্রীসহ দেশবিরোধী আলোচনার বার্তা সংগ্রহ করে আসছিল। সে আনসার আল ইসলামের সদস্য বলে অভিযোগ।

গোপন সূত্রে বিষয়টি নিশ্চিত হয়ে র‌্যাব-৩-এর ডিএডি মো. ইফতেখারের নেতৃত্বে একটি দল শুক্রবার রাতে বিশেষ অভিযান পরিচালনা করে কান্দাপাড়া গ্রামের এক ব্যক্তির বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। জানা যায়, সে ‘আড়াল’ নামে ফেসবুক আইডি ব্যবহার করে ভিডিওসহ বিভিন্ন বার্তা সরবরাহ করত।

নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ বলেন, র‌্যাব-৩-এর একটি দল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে তাকে নিয়ে থানায় আসে। তার বিরুদ্ধে র‌্যাব-৩-এর ডিএডি মো. ইফতেখার হোসেন বাদী হয়ে সে-সহ অজ্ঞাতপরিচয় তিন-চারজনকে আসামি করে মামলা করেন। আজ শনিবার সন্ত্রাসবিরোধী আইন-২০০৯ (সংশোধনী-২০১৩)-এর ৮ ও ৯ ধারার মামলা রজু করে দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়। এ ছাড়া জিজ্ঞাসাবাদের জন্য তার পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

আপনার মতামত জানান