আগামীকাল থেকে পানাম সড়কে সাময়িক সংস্কার

প্রকাশিত

ভারি যানবাহন চলাচল, প্রবল বর্ষন, জলাবদ্ধতা সৃষ্টি ও কর্তৃপক্ষের উদাসীনতার কারনে নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার চিলারবাগ-পানাম সড়কের ইট, বালু, পাথর সরে গিয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ভাঙাচোরা রাস্তায় চলতে অনেকে মারাত্মক ভাবে আহত হয়েছে। এলাকাবাসী ও সোনারগাঁয়ে আগত পর্যটকরা রাস্তাটি সংস্কার ও জলাবদ্ধতা নিরসনে একাধিকবার মানব বন্ধন করেছে। রাস্তাটি সংস্কার না হওয়ায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা এলাকাবাসীর দীর্ঘদিনের এ দূর্ভোগ নিরসনে দ্রুততম সময়ের মধ্যে কাজ করার জন্য সড়ক ও জনপদ বিভাগ (সওজের) প্রকৌশলীদের নিয়ে মঙ্গলবার বিকেলে চিলারবাগ-পানাম সড়কের খাসনগর দীঘিরপাড়, চিলারবাগ, ইছাপাড়া এলাকা সরেজমিন পরিদর্শন করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সড়ক ও জনপদ বিভাগ (সওজের) নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, উপ-বিভাগীয় প্রকৌশলী (ভিটিকান্দী সড়ক উপ-বিভাগ) শাহরিয়ার শরীফ খান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ লিটন হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ মনির হোসেন, জাতীয়পার্টির নেতা হাজী মোঃ শামীম, ফজলুল হক মাষ্টার, মাসুদ প্রমূখ।

সড়ক ও জনপদ বিভাগ (সওজের) নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম জানান, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ সড়কটি্ একাধীকবার সংস্কার করা হলেও ভারি যানবাহন চলাচল, প্রবল বর্ষন ও জলাবদ্ধতা সৃষ্টির কারনে তা ভেঙে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।

আগামীকাল (বুধবার) সড়কটির জলাবদ্ধতা নিরসনে জরুরী ভিত্তিতে সংস্কার কাজ শুরু করা হবে। যাতে করে যানবাহন চলাচল ও পরিবহন যাত্রীদের চলাচলে কিছুটা হলেও দূর্ভোগ লাগব হয়। এ রাস্তাটিতে ড্রেনেজ ব্যবস্থা রেখে আরসিসি করণ করার জন্য ইতিমধ্যে উদ্যােগ গ্রহণ করেছে।

আপনার মতামত জানান