অস্ত্রছাড়াই ১১ কোটি টাকা ছিনতাই, উদ্ধার ৯ কোটি, আটক-৭

প্রকাশিত

রাজধানীর উত্তরায় ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিবি জানায়, ছিনতাই হওয়া টাকাভর্তি ৪টি ট্রাংকের মধ্যে ৩টি উদ্ধার করা হয়েছে।


টাকা পরিবহনে নিয়োজিত মানি প্ল্যান লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেডের দুইজন পরিচালক ও গাড়িচালকসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের আটক করা হয়েছে।
প্রাথমিকভাবে এটিকে পরিকল্পিত ঘটনা বলছে ডিবি।

ছিনতাইকারীরা অনেক আগে থেকে টাকা ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করছিল বলেও জানায় ডিবি।
বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় রাজধানীর উত্তরার হোটেল লা মেরিডিয়ানের সামনে সাংবাদিকদের এসব কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।


তিনি বলেন, বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে গাড়িটি যাওয়ার পথে ছিনতাইকারীরা গাড়িটি গতিরোধ করে। টাকা বহন করা গাড়িতে ছয়জন লোক ছিল। ছিনতাইকারীরা ছয়জনকে মারপিট করে টাকার চারটি ট্রাংক নিয়ে গাড়িতে করে পালিয়ে যায়। চারটি ট্রাংকে ১১ কোটি ২০ লাখ টাকা ছিল।

পরবর্তীতে ডিবি পুলিশের টিম সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায়। এরপর ঢাকা শহরের বিভিন্ন জায়গায় টহল, থানা ও ডিবি পুলিশ টাকা উদ্ধার ও ছিনতাইকারীদের ধরতে কাজ শুরু করে। এক পর্যায়ে উত্তরা এলাকা থেকে পালানোর সময় তিনটি ট্রাংকসহ সাতজকে আটক করা হয়।

টাকা ছিনতাইয়ের ঘটনা পরিকল্পিত জানিয়ে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, মানি প্ল্যান লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেডের টাকা আনা-নেওয়ার বিষয়টি ছিনতাইকারীরা অনেক দিন ধরে ফলো করছিল। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য ছিনতাইকারীদের হাতে কোনো অস্ত্র ছিল না।

তিনি আরও বলেন, এ ঘটনায় বেশ কয়েকজনের নাম পেয়েছি। মানি প্ল্যান লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেডের দুইজন পরিচালসহ সাতজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানা যাবে।

আপনার মতামত জানান