হুইপ সামশুলের গাড়িতে জুতা-ডিম নিক্ষেপ, তার ভাইকে কান ধরে উঠবস

প্রকাশিত

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর গাড়িবহর আটকিয়ে বিক্ষুব্ধ জনতা গাড়িতে জুতা, ডিম ছুড়ে মেরেছে। গাড়ি থেকে নেমে পালানোর সময় প্রার্থীর ভাই মহব্বতকে ‘কান ধরে উঠবস’ করায় বিক্ষুব্ধ জনতা। বিক্ষুব্ধ জনতার তোপের মুখে ওই প্রার্থী এক ঘণ্টা রাস্তায় অবরুদ্ধ ছিলেন।

আজ শনিবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় এই ঘটনা ঘটে।

পরে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতার হস্তক্ষেপে ওই এলাকা ত্যাগ করে হুইপ। পরে বিকেলে কুসুমপুরা ইউনিয়নের ২নং পান্নাপাড়া এলাকায় আবারও জনরোষের শিকার হন তিনি। এক পর্যায়ে সামশুল হক চৌধুরী ওই এলাকায় প্রচারণা না চালিয়ে চট্টগ্রাম নগরে ফিরে আসেন বলে জানা যায়।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী সামশুলের ভাই ফজলুল হক চৌধুরী প্রকাশ মহব্বতও আজ দুপুরে কুসুমপুরার বোরাখাইন এলাকায় এলাকাবাসীর তোপের মুখে পড়েন। এ সময় তিনি গাড়ি থেকে নেমে পালানোর সময় লোকজন তাকে আটক করেন। এক পর্যায়ে মহব্বতকে ‘কান ধরে উঠ বস’ করানোর অভিযোগ উঠেছে। তিনিও দ্রুত এলাকা ছেড়েছেন বলে স্থানীয়রা জানান।

গাড়িতে জুতা ও ডিম ছুড়ে মারা এবং অবরুদ্ধ করে রাখার বিষয়ে জানতে চাইলে সামশুল হক চৌধুরী এমপি গতকাল বিকেল সাড়ে পাঁচটায় বলেন, এগুলো বলে লাভ কী। কিছু হয়নি। আমি অফিসে আছি।

একই বিষয়ে জানতে চাইলে পটিয়া থানার ওসি তদন্ত (ওসির দায়িত্বে) মোহাম্মদ সোলায়মান বলেন, জুতা নাকি ঢিল মেরেছে তা তদন্ত করা হচ্ছে।

অবরুদ্ধ এক ঘন্টা নয়, ৪/৫ মিনিট হবে। ঘটনাস্থলে পুলিশ এসে উনাকে (সামশুল) যাওয়ার ব্যবস্থা করে দিয়েছে। শুনেছি পরে আরেকটি এলাকায় কিছু একটা সমস্যা হয়েছে। সেখান থেকে তিনি শহরে চলে গেছেন।

মহব্বতকে কান ধরে উঠ-বস করানোর বিষয়ে জানতে তাঁর ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেনি।

কুসুমপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়নের নৌকার নির্বাচনী দায়িত্ব পালনকারী অ্যাডভোকেট এম হোসাইন রানা বলেন, শান্তিরহাট এলাকায় প্রধান সড়কে (চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক) ফুটওভার ব্রিজ, ডিভাইডার এলাকাবাসীর উপকারের পরিবর্তে নানা সমস্যার সৃষ্টি করেছে। এ ছাড়া আরো বিভিন্ন কারণে এমপির বিরুদ্ধে স্থানীয় ব্যবসায়ীসহ লোকজনের প্রচ- ক্ষোভ ছিল। আজকে উনি (এমপি) শহর থেকে নির্বাচনী এলাকায় যাওয়ার পথে শান্তিরহাট এলাকায় বিক্ষুদ্ধ লোকজন তাঁর গাড়ি বহর আটকায়। এ সময় উনার গাড়িতে জুতা ও ডিম নিক্ষেপ করেছে উত্তেজিত জনতা। সকাল ১১ টা থেকে সোয়া ১২টা পর্যন্ত তিনি ওই এলাকায় আটকা পড়েছিলেন। খবর পেয়ে আমরা উনাকে নিরাপদে এলাকায় যাওয়ার ব্যবস্থা করে দিয়েছি। পরে শুনেছি বিকাল ৪টার দিকে তিনি পান্নাপাড়া এলাকায় গেলে সেখানেও বিক্ষোভের মুখেমুখি হন। এসব ঘটনার সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পৃত্ততা নেই।

আপনার মতামত জানান