স্বাধীনতা দিবসে ওসির মাস্ক বিতরণ

প্রকাশিত


স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে শিশু, শিক্ষার্থী, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, কর্মচারী, সামাজিক ও রাজনৈতিক সংগঠন এবং ভলান্টিয়ারের দ্বায়িত্বে স্কাউটসের শিক্ষার্থীরা যখন মহান স্বাধীনতা দিবসের সূবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ব্যস্ত ঠিক সেই সময়ে সকলের সুস্থ্য থাকার স্বাধীনতা নিশ্চিত এবং করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেনতা বৃদ্ধির সকলের মাঝে মাস্ক বিতরণ করেছেন। করোনা ভাইরাস মোকাবেলা ও জনসচেতনতা তৈরীর লক্ষে স্বাধীনতা দিবসেও মাস্ক বিতরণ করেছেন সোনারগাঁ থানার ওসি মো. রফিকুল ইসলাম।

গতকাল ২৬ মার্চ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা চত্বর, হাবিবপুর বিজয় স্তম্ব্য সহ স্বাধীনতার ৫০ বছর পূর্তি উৎসবে আগত সকলের মাঝে মাস্ক বিতরণ করেন।
ওসি মো. রফিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে কাজ করার পাশাপাশি মাস্ক বিতরণ করেছে পুলিশ। কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে শুরু থেকেই নিরলসভাবে কাজ করছেন পুলিশ সদস্যরা। এত প্রচার প্রচারনার পরও অনেকেই স্বাস্থ্য করোনা মোকাবেলায় স্বাস্থ্য বিধি মেনে চলছে না। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শুরু থেকেই সোনারগাঁ থানা পুলিশ জনসচেতনা কার্যক্রম চালিয়ে যাওয়ার পাশাপাশি মাক্স বিতরণ করছে।
এ সময় যাদের মুখে মাস্ক ছিল না তাদের মাস্ক পরিয়ে দেওয়াসহ সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন স্বাধীনতার পূর্ণপ্রাপ্তি তখনই হবে যখন আমরা সচেতন জাতি হিসেবে নিজেদেও প্রতিষ্ঠিত করতে সক্ষম হব।

আপনার মতামত জানান