ব্রাহ্মণবাড়িয়ায় কোনো ট্রেন থামবে না

প্রকাশিত



ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে মাদ্রাসাছাত্রদের ভাঙচুর আর অগ্নিসংযোগের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে সব ট্রেনের যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে মাদ্রাসাছাত্রদের তাণ্ডবে সিগন্যাল প্যানেল ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে এই স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি স্থগিত করা হয়েছে। এদিকে গতকালের সহিংসতার ঘটনায় পুলিশ ১৪ জনকে আটক করেছে।

গতকাল সংঘর্ষের পর ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী রুটে সব ট্রেন বন্ধ হয়ে যায়। উভয় পার্শ্বের ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে ৮ ঘন্টার মতো আটকে থাকে। ব্রাহ্মণবাড়িয়া স্টেশনের স্টেশনমাস্টার শোয়েব আহমেদ বলেন, রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্বাঞ্চল) কার্যালয় থেকে আজ শনিবার সকালে সব ট্রেনের যাত্রাবিরতি অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। আজ যারা এই স্টেশন থেকে যাত্রার জন্য টিকিট কেটেছিলেন, তাদের টাকা ফেরত দেওয়া হবে।

উল্লেখ্য, নরেন্দ্র মোদির সফরকে ঘিরে গতকাল দিনভর দেশের বিভিন্ন স্থানে পুলিশ-হেফাজত সংঘর্ষ হয়েছে। হাটহাজারীতে ৪ হেফাজতকর্মীর মৃত্যুর খবরে ব্রাহ্মণবাড়িয়ায় রাস্তায় নেমে শহরজুড়ে ভাঙচুর আর অগ্নিসংযোগ করে হেফাজত সমর্থকেরা। একপর্যায়ে তারা স্টেশনে থাকা ট্রেনের সিগন্যাল প্যানেল বোর্ডে আগুন ধরিয়ে দেন। একে একে স্টেশনের সাতটি কক্ষে আগুন দেওয়া হয়। এসব কক্ষের নথিপত্র ও আসবাব বের করে রেললাইনের ওপর অগ্নিসংযোগ করা হয়। এসময় একজনের মৃত্যুর ঘটনাও ঘটেছে।

আপনার মতামত জানান