সোনারগাঁ উপজেলা পরিষদের নতুন ভবন উদ্বোধন

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদের নব নির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৪ জুলাই) নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা ভবন উদ্বোধন করেছেন।

জানা যায়, দেশের সবগুলো উপজেলায় সমান সুযোগ-সুবিধা দেয়ার লক্ষে মোট ৪৯১টি উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণের কাজ বর্তমানে চলমান রয়েছে। প্রকল্পের আওতায় জনগনের সেবার মান নিশ্চিত করার জন্য প্রতিটি উপজেলা পরিষদে মোট ৪০ হাজার বর্গফুট অফিস স্পেস ও আনুষঙ্গিক সুবিধা প্রদান ও উপজেলা পর্যায়ে আবাসিক সুবিধা সম্প্রসারণ করা হয়েছে। প্রকল্পের ব্যয় মেটানো হবে সরকারের নিজস্ব তহবিল থেকে।

উল্লেখ্য, ১৯৮২ সালের অনুমোদিত ডিজাইন অনুযায়ী দেশের প্রতিটি উপজেলায় ৪০ হাজার বর্গফুট অফিস স্পেস থাকার কথা থাকলেও অধিকাংশ উপজেলায় অফিস স্পেস অনুমোদিত ডিজাইনের চেয়ে অনেক কম। এজন্য উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ করে একতলা হলরুমসহ চারতলা ভবন নির্মাণের জন্য প্রথম পর্যায়ে প্রকল্পের মাধ্যমে ২৬৫ উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণের কাজ চলমান রয়েছে।

উপজেলা পরিষদ আইন-২০১১ অনুসারে প্রতিটি উপজেলায় উপজেলা চেয়ারম্যান ও ২ জন ভাইস চেয়ারম্যানের পদ সৃষ্টি হয়। বর্তমানে উপজেলা পরিষদ সক্রিয়ও রয়েছে। এ জন্য সারাদেশে স্থাপত্য অধিদফতর কর্তৃক ও বাংলাদেশ সরকার অনুমোদিত নতুন ডিজাইনে উপজেলা কমপ্লেক্স নির্মাণ ও বিদ্যমান কমপ্লেক্স সম্প্রসারণের কাজ চলছে।

সোনারগাঁ উপজেলা পরিষদের নব নির্মিত এ ভবনটি ৫ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ঢালী কনষ্ট্রাকশন লিমিটেড নামের একটি ঠিকাদারী ভবনটি নির্মান করে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম ভুইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু, মাহামুদা আক্তার, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান, সনমান্দী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন শাবু, উপজেলা প্রকৌশলী আলী হায়দান খান, কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, মৎস্য কর্মকর্তা মাহামুদা আক্তার, ইউডিএফ শাহানারা আচল প্রমূখ।

আপনার মতামত জানান