সোনারগাঁয়ে ১১ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত

করোনা ভাইরাসের কারণে সোনারগাঁয়ে স্থানীয় প্রশাসনের উদ্দোগে সচেতনা বৃদ্ধি, প্রতিরোধ, লক্ষণ ও করোনীয় সর্ম্পকে জনগনকে অবহিত করন ও নিত্যপন্যের দাম বৃদ্ধির অপরাধে ১১ ব্যবসায়ীকে ১ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম ও সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল মামুন দিনব্যাপী ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে অধিক মূল্যে চাল বিক্রির অপরাধে গোলাম মোস্তফা রাইস এজেন্সিকে ২৫ হাজার, সিরাজ রাইস এজেন্সিকে ১৫ হাজার ও আলী আহাদ রাইস এজেন্সিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া বেশি দামে বিক্রি করায় পেঁয়াজ ব্যবসায়ী রাসেল মিয়াকে ১০ হাজার ও অপরিচ্ছন্ন পরিবেশে মাংস বিক্রি করায় আমজাদ হোসেন নামের একজনকে ১০হাজার টাকা জরিমানাসহ মোট ৯০হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া উপজেলার নয়াপুর বাজারের চাল ব্যবসায়ী মনির হোসেনকে ৫০হাজার, পেঁয়াজ ব্যবসায়ী সোহেলকে ২০ হাজার, তালতলা বাজারের পেঁয়াজ ব্যবসায়ী রুহুল আমিনকে ৮ হাজার, নাজমুল মিয়াকে ২ হাজার, শরীফ মিয়াকে ১ হাজার, মহজমপুর বাজারের পেঁয়াজ ও আলু ব্যবসায়ীকে ৩ হাজার টাকাসহ মোট ৮৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও করোনা ভাইরাস সর্ম্পকে সচেতনা বৃদ্ধি, প্রতিরোধ, লক্ষণ ও করোনীয় সর্ম্পকে জনগনকে অবহিত করা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্যের দাম না বাড়ানো ও বিদেশ থেকে ফেরত আসা প্রবাসীদের বাধ্যতামুলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকাসহ বিভিন্ন বিষয়ে অবহিত করনের লক্ষে শনিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন হাট বাজার, মার্কেট ও জনগূরুত্বপূর্ণ এলাকায় মাইকিং করে সচেতনতা মূলক প্রচারনা চালানো হয়।

আপনার মতামত জানান