সোনারগাঁয়ে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচী

প্রকাশিত




“সবাই মিলে গড়বো দেশ দূষণমুক্ত বাংলাদেশ”এই স্লোগানে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, পরিচ্ছন্ন ও সচেতনতা মূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকালে সংগঠনের পক্ষ থেকে সোনারগাঁ পৌরসভার প্রাচীন নগরী পানাম ও বিভিন্ন ইউনিয়নের পতিত জায়গায় ফলদ ও ভেসজ গাছের চারা রোপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম। এ সময় সংগঠনের সভাপতি আজিজুল ইসলাম মুকুল ও মহিলা বিষয়ক সম্পাদক শ্যামলী চৌধুরী ইউএনও কে ফলদ গাছের চারা উপহার দিয়ে বরণ করে নেন। পরে সংক্ষিপ্ত আলোচনা, চারাগাছ বিতরণ, লিফলেট বিতরণ ও পানাম সিটি পরিস্কার ও পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করেন।

ইউএনও সাইদুল ইসলাম বলেন, প্রতি বছরের মতো এবারো সারা বিশ্বের সাথে বাংলাদেশেও পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস। বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা গাছ লাগিয়ে এবং পরিচ্ছন্নতা কর্মসূচীর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ছোট করে দিবসটি পালন করেছি। ঐতিহাসিক সোনারগাঁ হবে সবুজের সমারোহ এ লক্ষ্যে সবাইকে বৃক্ষ রোপন করতে হবে।

আপনার মতামত জানান