খন্দকার আবু জাফরের বিতর্কিত ভাইরাল পোষ্ট

প্রকাশিত



সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরের একটি পোষ্ট ফেসবুকে ভাইরাল হয়েছে। বিতর্কিত এ নেতা ৪ জুন ১২টা ১০ মিনিটে তার নিজস্ব Facebook ওয়ালে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে লিখেন, সোনারগাঁ থানায় করোনায় কোনো বিএনপির নেতাকর্মী মারা গেলে যেন তাকে জানানো হয়!

জাল মুক্তিযোদ্ধা সনদ বাতিল হওয়া নেতার এ ধরনের ঘোষনায় ব্যাথিত হয়েছেন খোদ তার নিজের দলের নেতাকর্মীরা। তার বক্তব্য অমানবিক, তিনি অপরাজনীতি করেন বলে বিএনপির একাধিক ত্যাগী ও তরুন নেতাকর্মীরা জানিয়েছেন। দলের উপজেলা কমিটির সভাপতির এমন কান্ডহীন কথায় বার বার লজ্জিত হতে হয়েছে বলেও জানান একাধিক নেতাকর্মী। তারা জানান, দলের দুসময়ে পাশে না পাওয়া একজন দ্বায়িত্বশীল নেতা কিভাবে বলেন, নেতাকর্মীরা মারা গেলে আমাকে জানাবেন?

জানা যায়, দেশে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে সোনারগাঁয়ে মনোনয়ন প্রত্যাশী বড় দুটি দলের অনেক নেতাকর্মীকেই কাছে পাচ্ছে না কর্মীরা। যে সব নেতা মনোনয়ন বানিজ্যে অংশ নিতে কয়েক কোটি টাকার বাজেট করেন তাদের হাজার টাকা খরচ করতেও এ দুর্যোগ মুহুর্তে দেখা যাচ্ছে না। এ দুর্যোগ মুহুর্তে নিযাতিত নেতারা তাদের নিজ দলের দরিদ্র কর্মী ও সাধারন মানুষের পাশে দাঁড়িয়েছেন।

কিন্তু খন্দকার আবু জাফর চৌধুরী করোনাকালে পিপিই ও মাস্কের ব্যবসা নিয়ে ব্যস্ত ছিলেন বলে জানিয়েছেন নেতাকর্মীরা। এ সময় তাকে কোন নেতাকর্মীর পাশে দাঁড়াতে দেখা যায়নি। কয়েকজন ত্যাগী কর্মীরা জানিয়েছেন, তিনি তো আমাদের মৃত্যুর অপেক্ষায় মোবাইল হাতে নিয়ে বসে আছেন। কতটা দায়িত্বজ্ঞানহীন নেতা তিনি কর্মীদের মৃত্যুর খবরটা পযন্ত তাকে মোবাইলে জানাতে হবে, নিজে জানতে পারবেন না। বেঁচে থাকতে যাদের কোন খবর নিলেন না তাদের মৃত্যুর খবর রেখে কি করবেন? কবর দিবেন? কবর কেন সে যেন কোন নেতাকর্মীর জানাযায় ও অঅসতে না পারে অঅমরা মৃত্যুর অঅগে পরিবারের কাছে এ ওছিয়ত করে যেতে চাই।

অনেক নেতা তাকে দল থেকে বহিস্কারের দাবী জানিয়েছেন। তারা জানান এরকম নেতা দলে থাকলে দল ধ্বংস করতে কোন বিরোধী দল কিংবা শত্রুর প্রয়োজন হবে না।

সেলিম হোসেন দিপু জানান, জাফর ভাই দলের সভাপতি হয়ে এমন কথা লিখতে পারে তার জন্য আমরা লজ্জিত। সোনারগাঁ থানা বিএনপি কে উনি কলঙ্কিত করেছেন ওনার এই পোস্টে থাকার কোন নৈতিক অধিকার নাই। আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ ব্যাপারে খন্দকার আবু জাফর বলেন, অযথা কথার বিকৃত অর্থ করা সঠিক নয়।তথ্য সংগ্রহের জন্যই অনুরোধ জানানো। সবাইকে এমনকি আমার শত্রুকেও করোনা থেকে আল্লাহ ভাল রাখুন।


আপনার মতামত জানান