সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা মনির হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত

 

সোনারগাঁ পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের দত্তপাড়া গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ও নজরুল সঙ্গীতশিল্পী  মনোয়ার হোসেন মনির আজ শুক্রবার সকালে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি কিডনীরোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, ২ ছেলে সহ অসংখ্য আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বাদ জুমা মুসলিম নগর মসজিদ মাঠে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে বীর মুক্তিযোদ্ধা মনির হোসেনের লাশ বহনকারী খাটে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম পুষ্পমাল্য অর্পণ করেন। পরে জাতীয় পতাকা দিয়ে তার খাটিয়া আচ্ছাদিত করে দেন ইউএনও। সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের পক্ষে সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. ওসমান গনি মরহুমের খাটিয়ায় পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং মুক্তিযোদ্ধা সংসদের পতাকা দিয়ে আচ্ছাদিত করে দেন।

পরে সোনারগাঁ থানা পুলিশের একটি চৌকস দল বীর এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেয়। জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তার মৃত্যুতে সোনারগাঁয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার সোহেল রানা, সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান, সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, সোনারগাঁ থানা প্রেসক্লাবের উপদেষ্টা মনিরুজ্জামান মনির, সভাপতি গাজী মোবারক গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন।

আপনার মতামত জানান