সোনারগাঁয়ে বই উৎসব

প্রকাশিত

বছরের দিন। চারিদিকে নতুন বইয়ের সুঘ্রাণের সাথে ভেসে আসছে শিশুদের আনন্দ আর হৈহুল্লরের আওয়াজ। তার মাঝে চলছে ফুসকা, চটপটি আর জিলাপির মিষ্টি গন্ধ। এ যেন নতুন বছরের উৎসবের সত্যিকারের আমেজ। কানে ভেসে আসছে দেশ প্রেমের উজ্জীবনী গান, কবিতা। শিক্ষার্থীদের বই উৎসবে আনন্দঘন করে তুলতে এমনই আয়োজন করেছে সোনারগাঁ গঙ্গাবাসী রামচন্দ্র পোদ্দার মডেল ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ।

প্রতি বছরের মতো এ বছরও প্রাথমিক, মাধ্যমিক স্তরের সকল শিক্ষার্থীর মাঝে নতুন বছর বই বিতরণ উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে উপজেলার সোনারগাঁ গঙ্গাবাসী রামচন্দ্র পোদ্দার মডেল ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজ ও প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দেন শিক্ষকরা।

বছরের প্রথমদিন বই হাতে পেয়ে কোমলমতি শিশুদের মধ্যে সৃষ্টি হয়েছে আনন্দ আর উচ্ছাসের। শিক্ষার্থীরা জানান, নতুন বই পেয়ে আমরা আনন্দিত।

সোনারগাঁ গঙ্গাবাসী রামচন্দ্র পোদ্দার মডেল ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়া জানান, বছরের প্রথম দিনে উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে বই বিতরণ উৎসব পালন করছি। গভর্নিং বডির সভাপতি, সদস্য ও শিক্ষকদের সমন্বয়ে আমরা শিক্ষার্থীদের আনন্দকে আরো বাড়িয়ে দিতে প্রতিষ্ঠানের ক্যাম্পাসে জিলাপি, ফুচকা, চটপটি সহ বিভিন্ন খাবারের আয়োজন করেছি। সত্যিকারের উৎসব আমেজে শিক্ষার্থীদের উৎফুল্লতা আমাদের মুগ্ধ করেছে।



বই উৎসবে উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষার্থী, গভর্নিং বডির সভাপতি, সদস্য ও প্রাথমিক স্কুল কমিটির সভাপতি সদস্যবৃন্দ, সাংবাদিক, সচেতন অভিভাবক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ

আপনার মতামত জানান