সোনারগাঁয়ে আগামীকাল নির্বাচন

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ :
নির্বাচনের সব প্রস্তুতি শেষ। আগামীকাল ১৭ অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহন। গণতান্ত্রিক পদ্ধতিতে সবার ভোটাধীকার নিশ্চিত করতে নির্বাচন কমিশন কঠোর অবস্থানে।

জানা যায়, বৈদ্যের বাজার সাব-রেজিস্ট্রি অফিস দলিল লিখক ও স্ট্রাম্প ভেন্ডার সমিতির তিন বছর মেয়াদী নির্বাচনে সরব ভোটার ও প্রার্থীরা। কমিটির নেতা নির্বাচন করার সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে বলে জানান নির্বাচন সংশ্লিষ্টরা।

সমিতির ১৬৮জন সদস্যের মধ্যে দুইজন সদস্য বিদেশে অবস্থান করায় ১৬৬ জন সদস্য ভোট প্রদান অনুষ্ঠানে অংশগ্রহন করবেন।



সোনারগাঁয়ের বৈদ্যের বাজার সাব-রেজিষ্টার অফিস ১৯৭৯ সালে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করার পর ১৯৮২ সালের দিকে বৈদ্যের বাজার সাব-রেজিস্ট্রি দলিল লিখক ও স্ট্রাম্প ভেন্ডার দলিল লিখক সমিতিটি গঠন করা হয়। দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে সমিতির কার্যক্রম পরিচালিত হলেও ২০১৫ সালে প্রথম ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে খলিল-শহীদ পরিষদ ও ইসহাক-শাহীন পরিষদ ১৫ সদস্যের পূর্ণ প্যানেলের বাইরে থেকে আব্দুর রউফ ভূঁইয়া স্বতন্ত্র প্রার্থী হয়ে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধীতা করছেন।

গত নির্বাচনে ইসহাক-শহীদ পরিষদ নির্বাচিত হয়ে তিনবছর মেয়াদ পূর্ণ করেছে। তবে বর্তমান সাধারন সম্পাদক খলিল পরিষদের সাধারন সম্পাদক প্রার্থী হওয়ায় ইসহাকের সাথে জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়ছেন মোস্তফা কামাল শাহীন। অন্যদিকে জোটের বাইরে এককভাবে সাধারন সম্পাদক পদে লড়াই করছেন আঃ রউফ।

তাদের সাথে কথা বলে জানা যায়, উভয় প্যানেল ও আঃ রউফ জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। এ ব্যাপারে ভোটাররা জানান, সমিতির নির্বাচন থাকায় ভোট দেয়ার সুযোগ পেয়েছি। তাই যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থীর প্রতিকেই সিল মারবেন। কাকে ভোট দেবেন মুখে বলতে না চাইলেও ব্যালটে বলতে ভুলবেন না বলে জানান।

এব্যাপারে বৈদ্যের বাজার অফিসের সাব-রেজিস্ট্রার আঃ রশিদ মন্ডল বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য সব রকম প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সকাল ৯টা-বিকাল ৪টা পযন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে।

আপনার মতামত জানান