সোনারগাঁয়ের মাসুম চেয়ারম্যান মানবিক বাংলাদেশের প্রতিচ্ছবি (ভিডিওসহ)

প্রকাশিত


ইঞ্জি. মাসুম যেন মানবিক বাংলাদেশের প্রতিচ্ছবি। ‘ঘরে থাকুন আপনি, খাবার পৌছে দিব আমরা’ এ শ্লোগানে সামাজিক দূরত্ব বজায় রেখে উপকারভোগীদের খাদ্য এবং স্বাস্থ্য সুরক্ষা করতে নিজ ইউনিয়নে খাদ্যপণ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা একাই তিনবেলা খাবারের দায়িত্ব নিয়েছেন তার ইউনিয়নের কর্মহীন শ্রমিক ও মধ্যবিত্ত ৮ হাজার পরিবারের। শুরু থেকে করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ডওয়াশ, সাবান, সেনিটাইজার ও মাক্স বিতরণ করে সকলের প্রশংসা কুড়িয়েছেন। লকডাউনে কেউ প্রয়োজন ছাড়া বাইরে বের না হয় সেজন্য খাবারের ব্যবস্থা করেছেন তিন।

গতকাল তিনি সোনারগাঁয়ের ২৫০টি প্রতিবন্ধী পরিবার ও তৃতীয় লিঙ্গের মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এভাবে প্রতিদিন ৫-৭শ প্যাকেট খাদ্যসামগ্রী নিজ দায়িত্বে ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। যাদের খাবার বেশী প্রয়োজন তারা প্রতিদিন ৮ থেকে ১০ টা পর্যন্ত পিরোজপুর ইউনিয়ন কাউন্সিলে এসে খাবার নিয়ে যাচ্ছেন।

জানা যায়, সোনারগাঁ থানা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ইঞ্জি. মাসুম করোনা ভাইরাসের মহামারী থেকে নিরাপদ থাকতে সরকারের নির্দেশনায় কর্মজীবী মানুষদের ঘরে থাকার অনুরোধ জানিয়ে বলেন আপনারা ঘরে থেকে নিজের ও পরিবারের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করুন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ব্যক্তিগত তহবিল থেকে আমার স্বেচ্ছাসেবক আপনাদের বাড়িতে খাবার পৌছে দেবে। পিরোজপুর ইউনিয়নের একজনও অনাহারে থাকবে না।

এ ব্যাপারে ইঞ্জি. মাসুম জানান, পিরোজপুরে এ পর্যন্ত আমি ব্যক্তিগতভাবে ২ হাজার প্যাকেট খাবার পৌছে দিয়েছি। প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, কেজি ডাল, কেজি আলু, একজে লবন ও একটি সাবান দেয়া হয়েছে। এছাড়া অত্র ইউনিয়নে অনেক স্বেচ্ছাসেবক ও সামজিক সংগঠন মিলে প্রায় ১২ শ প্যাকেট খাবার দিয়েছেন। আমি অসহায় দরিদ্র শ্রমজীবী, কর্মহীন শ্রমিক এবং কর্মহীন নি¤œ মধ্যবিত্ত পরিবারের জন্য ৮ হাজার প্যাকেট করেছি। শুধু একদিন নয় এ মহামারী থেকে আল্লাহ আমাদের রহমত করার পূর্ব পর্যন্ত আল্লাহর অশেষ রহমতের দয়ায় আমি তাদের খাবার চালিয়ে যাব। মানুষের সেবায় তাদের পাশে থাকতে পারছি এর বড় রহমত আমার জন্য কি হতে পারে?

আপনার মতামত জানান