সোনারগাঁয়ে সাংবাদিকের বাড়িতে মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাংয়ের হামলা

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয় সাংবাদিকের বাড়িতে মাদক ব্যবসায়ী ও কিশোর গ্যাংয়ের হামলায় মাতৃজগত পত্রিকার সাংবাদিক ময়নাল হোসেন মারাত্মকভাবে আহত হয়ে চিকিৎসাধীন আছেন। মাদক সেবন ও বিক্রিতে বাধা দিলে শুক্রবার দুপুরে উত্তেজিত হয়ে ডিবি পুলিশের ড্রাইভার মাদক ব্যবসায়ী শান্ত ও কিশোর গ্যাংয়ের লিডার প্রান্ত দেশিয় অস্ত্র নিয়ে সাংবাদিক ময়নালের বাড়িতে প্রবেশ করে তার উপর অতর্কিত হামলা চালায়। এতে সাংবাদিক ময়নাল হোসেন মারাত্মকভাবে রক্তাক্ত জখম হয়।

আহত সাংবাদিক ময়নাল হোসাইন জানান, সোনারগাঁ থানা সংলগ্ন পৌরভবনাথ পুর এলাকায় স্থানীয় কৃষ্ণপুরা গ্রামের ইয়াজউদ্দিনের ছেলে শান্ত ডিবি পুলিশের ড্রাইভার পরিচয়ে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা পরিচালনা করে আসছে এবং তারই আপন ছোট ভাই কিশোর গ্যাং লিডার প্রান্ত নানা অপকর্ম করে আসছে।

বাড়ির সামনে গত কয়েকদিন আগে মাদকের বেচাকেনা করার সময় আহত সাংবাদিক ময়নাল হোসাইন তাদের বাধা দিলে ক্ষিপ্ত হয়ে মাদক ব্যবসায়ী শান্ত ও কিশোর গ্যাং লিডার তারই ছোট ভাই সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি দেয়।

এরই জের ধরে শুক্রবার দুপুরে কিশোর গ্যাং লিডার প্রান্ত ও তার ভাই মাদক ব্যবসায়ী শান্তসহ অজ্ঞাত ১০-১২ জনের একটি সশস্ত্র দল দেশীয় অস্ত্র নিয়ে সাংবাদিক ময়নাল হোসাইনের বাড়িতে আমচকা হামলা চালায়।

হামলাকারীদের অস্ত্রের আঘাতে তার বা হাতে মারাত্মক জখম হয় যেখানে নয়টি সেলাই করা হয়েছে।

এ সময় আত্মরক্ষার্থে সন্ত্রাসীদের একাই প্রতিরোধ করার চেষ্টা চালান তিনি। পরে শান্তর বাবা ইয়াজউদ্দিন ছেলেদের পক্ষে পুলিশের সামনে আরেকদফা হামলার চেষ্টা চালালে পুলিশ তা প্রতিহত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা বলেন, দেশের যেখানেই সাংবাদিকরা মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রচার করে এবং মাদক ব্যবসায় বাধা প্রদান করে সেখানে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।তারা বিষ্ময় প্রকাশ করে বলেন, সাংবাদিকের বাড়িতে হামলা চালিয়ে সাংবাদিককে আহত করে মাদক ব্যবসায়ীরা সেই সাংবাদিকের বিরুদ্ধে থানায় অভিযোগও করেছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে মানববন্ধনের ঘোষণা দেন।

এ বিষয়ে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক পঙ্কজ কান্তি সরকার জানান, শান্ত ও প্রান্ত সাংবাদিকের উপর হামলা চালিয়েছে সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়েছি। এ ঘটনায় সাংবাদিকের বটির আঘাতে শান্তর মাথা কেটে যায়। উভয়কেই চিকিৎসার জন্য সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পুলিশ নিয়োজিত আছে।

আপনার মতামত জানান