সাধন হত্যা মামলায় ২ জনের ফাঁসির রায় ১ জনের যাবজ্জীবন

প্রকাশিত


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আলোচিত সাধন মিয়া হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড ও এক জনের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে দায়রা জজ আদালত। সেই সাথে যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড এবং মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুইজনকে ১ লাখ টাকা করে জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার (৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মোহাম্মদ আক্তারুজ্জামান ভূইয়া এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামীদের মধ্যে আল-আমিন উপস্থিত ছিলেন। অন্য দুইজন আসামী পলাতক রয়েছেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রাসেল (৩৪) উপজেলার পূর্ব কান্দারগাঁও গ্রামের জজ মিয়ার ছেলে এবং মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-একই এালাকার মোঃ আব্দুর রহমান সরকারের ছেলে মোঃ শামীম সরকার (৪৬) ও আব্দুল মান্নানের ছেলে মোঃ আল আমিন (৩৫)।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোঃ শামীম হোসাইন বলেন, সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামের ফয়জুল হকের ছেলে সাধনকে ২০১৪ সালের ১৬ জুন রাতে ভুরভুরিয়া এলাকায় গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা। যা সোনারগাঁসহ নারায়ণগঞ্জজুড়ে বেশ আলোড়ন সৃষ্টি করে। সেই সাথে এই ঘটনার পরের দিন নিহত সাধনের মা জয়তুন নেছা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় নিহত সাধনের দুই বন্ধু শামীম ও আল আমিনকে গ্রেফতার করা হলে তাদের স্বীকারোক্তিতে এ হত্যাকাণ্ডে ৪ জনের নাম উঠে আসে। অন্যরা হলো রাসেল ও মোহাম্মদ আলী। পরবর্তীতে আসামি মোহাম্মদ আলীকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে। মোহাম্মদ আলীর মৃত্যুর কারনে এ মামলায় তিনজন আসামি ছিলো। মামলায় বিচার কার্যক্রম শেষে ১৯ জন স্বাক্ষীর সাক্ষপ্রমাণের ভিত্তিতে আদালত এই রায় প্রদান করেছেন।

আপনার মতামত জানান