সাংবাদিক তৈরির নামে প্রতারণা

প্রকাশিত

রাজধানীর সিদ্দেশ্বরী এলাকায় অভিযান চালিয়ে সাংবাদিক বানানোর নামে প্রতারণাকারী, চাঁদাবাজ, ভুয়া টিভি চ্যানেল ও পত্রিকার মালিক ওয়ারেন্টভূক্ত পলাতক আসামি আলী আজগর মানিককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গত (৬ ফেব্রুয়ারি) সিদ্দেশ্বরী এলাকায় অভিযান করে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক এ তথ্য জানান।

মোজাম্মেল হক বলেন, গত ৬ ফেব্রুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল ঢাকা মহানগরীর সিদ্দেশ্বরী এলাকায় অভিযান চালিয়ে ৩ টি ভুয়া টিভি চ্যানেল ও ১ টি ভুয়া পত্রিকার মালিক ওয়ারেন্টভূক্ত পলাতক আসামি মো. আলী আজগর মানিককে গ্রেপ্তার করে।

অতিরিক্ত ডিআইজি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি সিটিজি ক্রাইম টিভি, সিটিজি টিভি, বার্তা টিভি ও আই বার্তা নামে একটি দৈনিক পত্রিকার সম্পাদক।

র‍্যাব জানায়, মো. আলী আজগর মানিক নারী নির্যাতন, যৌন হয়রানি, প্রতারণা, চাঁদাবাজীসহ অন্তত ১০ টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। মামলা থেকে বাঁচতে সে গত ২ বছর ধরে ঢাকায় গা ঢাকা দিয়ে আছেন।

মোজাম্মেল হক বলেন, পলাতক অবস্থা থেকে তিনি তার ওই সকল ভুয়া প্রতিষ্ঠানের কাজ চালাচ্ছিলেন। ওই সব প্রতিষ্ঠান থেকে তিনি ৩ থেকে ৫ হাজার টাকা করে সাংবাদিক কার্ড বিক্রি করতেন। নাম-সর্বস্ব প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে অসংখ্য মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন এছাড়া সে চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ লোকজন, বিভিন্ন ব্যবসায়ী ও সমাজের বিভিন্ন উচ্চপদস্থ ব্যক্তিদের নামে ভুয়া এবং বানোয়াট সংবাদ প্রচারের ভয়ভীতি দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করত।

তিনি আরও বলেন, এ পর্যন্ত আলী আজগর মানিক বিভিন্ন লোকজনদের কাছ থেক অনুমানিক ৪/৫ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

আপনার মতামত জানান