সাংবাদিক আয়েশা সিদ্দিকা আকাশীর যুগান্তকারী উদ্যোগ

প্রকাশিত

জাতীয় দৈনিক কালের কন্ঠের সংবাদিক আয়েশা সিদ্দিকা আকাশী। মাদারীপুর জেলার প্রথম নারী সংবাদিক স্বিকৃতি পাওয়া আয়েশা সিদ্দিকা আকাশী তার লিখনির মাধ্যমে ফুটে উঠে সমাজের অসংগতি,অবিচার, অন্যায়। বিশেষ করে অসহায় ও নিপিড়ীত নারীদের প্রতি তার রয়েছে সযাগ দৃষ্টি।


তারি ধারাবাহিকতায় তিনি প্রতিষ্ঠা করেছেন “নকশিকাঁথা বুটিক ঘর”, তার এই প্রতিষ্ঠানে অসহায় বা এতিম নারীদের কর্মসংস্থানের ব্যাবস্থা করা হবে। অসহায় নারীদের স্বাবলম্বী করার জন্য তার রয়েছে সুদূর প্রসারী পরিকল্পনা। গতকিছুদিন আগে মাদারীপুর শহরে নিপিড়ীত ও ঘরহীন ভানু নামে এক মহিলাকে তার উদ্যোগে একটা ঘর তুলে দেয়া হয়েছে। এছাড়াও তিনি প্রতিষ্ঠা করতে যাচ্ছেন “মানবতার দেয়াল ঘর” , এই প্রতিষ্ঠান থেকে অসহায় ও দারিদ্র মানুষ তাদের নিত্যপ্রোজনীয় দ্রব্য বিনামূল্যে নিতে পারবে।

আয়েশা সিদ্দিকা আকাশী একজন সৎ এবং নিষ্ঠাবান ও মানবিক নারী সংবাদিকের নাম। সাবার দৃষ্টিতে যেসকল অসংগতি এড়িয়ে যায় তাই ফুটে উঠে তার লেখনির মাধ্যমে। নারী নির্যতন, যৌতোক, বাল্যবিবাহ এসব ক্ষেত্রে তার রয়েছে তৎপর ভূমিকা। আয়েশা আকাশী শুধু তার লেখনির ভিতর দিয়ে নয় বরং তার ব্যক্তিগত সাহায্যের হাত বাড়িয়ে দেন অসহায় নারীদের প্রতি। সাংবাদিকতা ও সমাজসেবক হিসেবে একাধিক বার বিভিন্ন সম্মাননা এবং পুরস্কার পেয়েছেন আয়েশা সিদ্দিকা আকাশী।

আয়েশা সিদ্দিকা আকাশী বলেন, মানুষ হবার যুদ্ধে জয়ি হয়ে যেন, সত্যিকারের মানুষ হতে পারি। মানুষকে ভালোবাসতে পারি, অহংকার, লোভ, হিংসা, মিথ্যাকে ধ্বংস করে শুধুই মানুষ হতে চাই এবং যখন যেখানে যেভাবেই থাকিনা কেন অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাব, নিপীড়িত নারীদের জন্য কাজ করে যাব।

আপনার মতামত জানান