মাইক্রো থেকে লাশ বের করেন ট্রেনের যাত্রী রবিন

প্রকাশিত

আজ শুক্রবার দুপুরে চট্টগ্রামের মীরসরাইয়ে ট্রেন ও মাইক্রোবাসের সংঘর্ষে নিহত হয়েছেন মাইক্রোবাসের ১১ জন যাত্রী। গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও একজন। এ দুর্ঘটনার একজন প্রত্যক্ষদর্শী ট্রেনের যাত্রীর সঙ্গে কথা হলে তিনি জানান, ভয়াবহ সেই দুর্ঘটনার কথা।

চট্টগ্রামের আখাউড়া রেলস্টেশন থেকে চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে মহানগর প্রভাতী ট্রেনে ওঠেন মাহিদুল ইসলাম রবিন। রবিন জানান, ‘মহানগর প্রভাতী ৭টা ৪৫ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। ট্রেন নম্বর ৭০৪। মিরসরাই খৈয়াছড়া ঝরনা এলাকায় যখন পৌঁছে তখন সময় ১টা ৪৫ মিনিট। ট্রেনের জানালা দিয়ে দেখি রেললাইনের পূর্ব পাশ থেকে পশ্চিম পাশে একটি সাদা রঙের মাইক্রোবাস রেল লাইন পার হওয়ার জন্য রেল লাইনের মাঝখানে চলে আসে। সঙ্গে সঙ্গে মাইক্রোবাসটি ট্রেনের মুখোমুখি এলে দুমড়েমুচড়ে প্রায় আধা কিলোমিটার ছেঁচড়ে নিয়ে যায়।

রবিন আরও বলেন, ‘যখন আধা কিলোমিটার পরে ট্রেনটি দাঁড়ায়। তখন ট্রেনের সকল যাত্রী নেমে দেখি ট্রেনের সামনে আটকে থাকা দুমড়ে-মুচড়ে যাওয়া মাইক্রোবাসের সবগুলো যাত্রীর ক্ষতবিক্ষত নিথর মৃতদেহ। একজন লোক গুরুতর আহত।

মর্মান্তিক এ দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী রবিন ব্যক্তিগত অনুভূতি জড়িয়ে বলেন, ‘জীবনে এ রকম দুর্ঘটনা কখনো দেখেনি। নিজেকে স্বাভাবিক রাখতে কষ্ট হয়েছে। দু-চোখের পানি ধরে রাখতে পারি নাই। ট্রেনের এত যাত্রী সবাই যার মতো চলে যাচ্ছে। আমি আরও কিছু যাত্রীসহ একে একে ৪টি লাশ বের করে নিয়ে আসি। ততক্ষণে স্থানীয়রা দৌড়ে এগিয়ে আসেন। তারা লাশগুলো উদ্ধার করেন। আহত একজনকে হাসপাতালে নিয়ে যান।’

মাহিদুল ইসলাম রবিন বলেন, ‘মাইক্রোবাসটিতে ১২ জন যাত্রী ছিল ১১ জন নিহত হন ঘটনাস্থলে। পুলিশ ফায়ার সার্ভিসের লোকজন এসে ১১ জনের লাশ উদ্ধার করেন। এ সময় গেটম্যান ছিল না। লাইনম্যান ছিল না। থাকলে হয়তো এই ভয়াবহ দুর্ঘটনা ঘটতো না।’

আপনার মতামত জানান