ভাস্কর্য বিরোধীদের প্রতিরোধ কার হবে-ইঞ্জি. মাসুম

প্রকাশিত

‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ স্লোগান নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর ও অবমাননার প্রতিবাদে ১২ ডিসেম্বর শনিবার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সভাপতিত্বে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পিরোজপুর ইউনিয়নের নির্বাচিত প্রতিনিধি ও সংরক্ষিত আসনের প্রতিনিধি, আওয়ামী লীগ ও স্থানীয় নেতৃবৃন্দ।


মাসুম চেয়ারম্যান বলেন, সবাই নিজেদের ইসলাম দরদী হিসেবে জাহির করলেও ইসলাম ও আলেম ওলামারদের জন্য কেউ কিছু করেনি। একমাত্র বঙ্গবন্ধু ইসলামের জন্য অনেক কাজ করে গেছেন। তার হাত দিয়েই প্রতিষ্ঠিত হয়েছে ‘ইসলামিক ফাউন্ডেশন’। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ধর্মীয় কাজে সর্বোচ্চ মনোনিবেশ করেছেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বাংলাদেশ একটা গণতান্ত্রিক দেশ। এ দেশ সংবিধান অনুযায়ী চলে। আলেমদের অবশ্যই দেশ ও দেশের মানুষের কল্যানের কথা চিন্তা করতে হবে। বেশ কিছুদিন ধরেই বাংলাদেশে ভাস্কর্য বিষয়টি নিয়ে একটি মহল অপব্যাখ্যা ও উত্তেজনার সৃষ্টি করেছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ইসলাম ও আলেম সমাজের জন্য যা কিছু করেছেন, অন্য কোনো সরকার তা করেন নাই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলা- উপজেলায় মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। দেশে প্রায় এক লাখ মসজিদ ভিত্তিক মকতব প্রতিষ্ঠিত হয়েছে। যেখানে প্রত্যেক আলেম সরকারি ভাতা পাচ্ছেন সাড়ে চার হাজার টাকারও বেশী করে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই দীর্ঘ সময়ের দাবি ‘কওমি মাদরাসার স্বীকৃতি’ দিয়ে তা পূরণ করেছেন। যেখানে বঙ্গবন্ধুর অবমাননা হবে সেখানেই কঠোর প্রতিরোধ গড়ে তোলা হবে।

 

আপনার মতামত জানান