ভারতীয় নারীর ট্রলিব্যাগে ১২ কোটি টাকার কোকেন

প্রকাশিত

১২ কোটি টাকার মাদকসহ গ্রেপ্তার ভারতীয় নারী সালমে লালরামধারী। ছবি: আজকের পত্রিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২ কোটি টাকা মূল্যের কোকেনসহ সালমে লালরামধারী নামের এক ভারতীয় নারীকে গ্রেপ্তার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বিমানবন্দরের আমদানি কার্গো কমপ্লেক্সের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির উপপরিচালক নাজমা জ্যাবিন।

এর আগে মরক্কোর কাসাব্লাংকা থেকে কাতারের দোহা হয়ে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৮ ফ্লাইটে গতকাল শুক্রবার দিবাগত রাত ১টা ১৮ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে উপপরিচালক নাজমা জ্যাবিন বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে কাতারের দোহা থেকে ঢাকায় আসা ভারতীয় যাত্রী সালমে লালরামধারীকে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক বহনের বিষয়টি তিনি অস্বীকার করেন। পরে যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হয়। তখন তাঁর বহন করা নেভি ব্লু রঙের ট্রলিব্যাগ স্ক্যানিং ও যাত্রীর দেহ তল্লাশি করা হয়। স্ক্যানে যাত্রীর ট্রলিব্যাগে মাদক পাওয়া যায়। এরপর ট্রলিব্যাগ থেকে কৌশলে লুকায়িত অবস্থায় ১ হাজার ৮০০ গ্রাম কোকেন মাদক পাওয়া যায়।’

নাজমা আরও বলেন, জব্দ মাদক জাতীয় পণ্য ড্রাগ কীট টেস্টের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা প্রাথমিকভাবে কোকেন হিসেবে চিহ্নিত করেন। যার আনুমানিক বাজারমূল্য ১২ কোটি টাকা।

নাজমা জ্যাবিন জানান, এ ঘটনায় গ্রেপ্তার হওয়া যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনসহ অন্যান্য আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনার মতামত জানান