বেনজেমা সেরা খেলোয়াড়, সপ্তম পিচিচি মেসির

প্রকাশিত



এই বছর লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদকে লা লিগার শিরোপা পাইয়ে দেয়ার স্বীকৃতি হিসেবে তিনি আলফ্রেড ডি স্টেফানো অ্যাওয়ার্ড নামের এই পুরস্কার অর্জন করেছেন। এছাড়া লা লিগার সর্বোচ্চ গোলদাতা হয়ে পিচিচি ট্রফি জয় করেছেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। এটি তার সপ্তম শিরোপা, লা লিগায় এখনো পর্যন্ত মেসির চেয়ে বেশি পিচিচি জয় করতে পারেনি কেউ।

২০১৯-২০ মৌসুমে রিয়াল মাদ্রিদকে শিরোপা পেতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন বেনজেমা। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথমবার এই পুরস্কার জিতেছিলেন রাউল গঞ্জালেজ। এরপর ২০১৩-১৪ মৌসুমে জিতেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মধ্যে কেবল লিওনেল মেসি ও আঁতোয়ান গ্রিজম্যানই জিতেছেন এই শিরোপা। তবে ওই সময় রিয়াল মাদ্রিদের আর কোন ফুটবলার এই শিরোপা জিততে পারেননি।

এবার লিওনেল মেসিকে পেছনে ফেলে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নিলেন করিম বেনজেমা। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর এটিই তার প্রথম ব্যক্তিগত কোনো শিরোপা। গেল মৌসুমে বেনজেম লা লিগায় ২১টি গোল করেছিলেন। কেবল লিওনেল মেসিই তার থেকে বেশি গোল করতে পেরেছিলেন।

বেনজেমা বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি গর্ববোধ করছি এবং অনেক খুশি। ২০০৯ সালে ক্লাবে যোগ দেওয়ার পর আমি যে কঠোর পরিশ্রম করেছি, এটা তারই পুরস্কার। আমি দীর্ঘদিন ধরেই রিয়াল মাদ্রিদে আছি, আর সব সময় দলকে সাহায্য করতে চাই। আমি জানি মেসি ও রোনালদো অন্য মাপের ফুটবলার। তারা ব্যক্তিগত পর্যায়ে সকল শিরোপা জিতেছেন। আর তাদের ছাড়িয়ে আমি এই শিরোপা জিতেছি যেটা খুবই গৌরবের।’

২০১৯/২০ মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি জয় করেছেন মেসি। গেল মৌসুমে মেসি ২৫টি গোল করে রেকর্ড সপ্তম বারের মতো এই অ্যাওয়ার্ড জয় করেছেন। আর লা লিগার সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন থিবো কোর্তোয়া।

আপনার মতামত জানান