বিমানবন্দরে এক লাখ ৩৪ হাজার মেমোরি কার্ড জব্দ

প্রকাশিত



হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক লাখ ৩৪ হাজার মেমোরি কার্ড জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একটি টিম। মিথ্যা ঘোষণায় আমদানি করা জব্দ হওয়া এসব মেমোরি কার্ডের দাম সোয়া তিন কোটি টাকা। এ সময় ফেব্রিকের ঘোষণায় ওই মেমোরি কার্ড আমদানির সঙ্গে সংশ্লিষ্ট ফ্লাই বার্ড এক্সপ্রেস সার্ভিস লিমিটেডের চার কর্মচারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

আজ শুক্রবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এয়ারফ্রেইট বিভাগের উপ-পরিচালক সানজিদা খানম গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, প্যাকেটগুলোতে ৪৩ হাজার পিস ৮ জিবি, ৩৩ হাজার ৫০০ পিস ১৬ জিবি, ৫২ হাজার ৫০০ পিস ৩২ জিবি এবং ৫ হাজার ৪০০ পিস ৬৪ জিবিসহ মোট এক লাখ ৩৪ হাজার ৪০০ পিস মেমোরি কার্ড পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় ৩ কোটি ১৬ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা সূত্র আরো জানায়, গত ১২ অক্টোবর বিমানবন্দরের আমদানি কার্গো কমপ্লেক্সের কুরিয়ার ইউনিটে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে টিম ফ্লাই বার্ড এক্সপ্রেস সার্ভিস লিমিটেডের পণ্যাগারে তল্লাশি চালিয়ে ফেব্রিক ঘোষণায় আনা চালানের কার্টন থেকে মেমোরি কার্ড সম্বলিত মোট ৬৬টি প্লাস্টিকের প্যাকেট উদ্ধার করে।

অভিযান চলাকালে প্রতিষ্ঠানের কর্মচারীরা মেমোরি কার্ড সরিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় চার কর্মচারীকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে আগেও শুল্ক কর পরিশোধ ছাড়া এরূপ পণ্য লুকিয়ে চোরাচালান করেছেন বলে তারা স্বীকার করেন। আটকদের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত জানান